চবির সেরা ফিচার রিপোর্টার আজাদীর ইমাম ইমু

চবি প্রতিনিধি | শনিবার , ১২ ফেব্রুয়ারি, ২০২২ at ৭:২২ অপরাহ্ণ

তিন ক্যাটাগরিতে তিনজনকে মিডিয়া এ্যাওয়ার্ড দিয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (চবিসাস)। অনুসন্ধানী, ফিচার এবং বর্ষসেরা সাংবাদিক এই তিন ক্যাটাগরিতে একজন করে তিনজনকে এ পুরস্কার দেওয়া হয়েছে। গত এক বছরে করা প্রতিবেদনে বিচারকের রায়ে এ পুরস্কার দেওয়া হয়।

পুরস্কৃতদের মধ্যে ফিচারে পুরস্কার পেয়েছেন চট্টগ্রামের জনপ্রিয় দৈনিক ও স্বাধীন বাংলার প্রথম পত্রিকা দৈনিক আজাদীর চবি প্রতিনিধি ইমাম ইমু। অনুসন্ধানীতে আজকের পত্রিকার চবি প্রতিনিধি মিনহাজুল ইসলাম তুহিন ও বর্ষসেরা সাংবাদিক হয়েছেন বাংলানিউজ২৪.কম এর চবি প্রতিনিধি মোহাম্মদ আজহার।

আজ শনিবার (১২ ফেব্রুয়ারি) দুপুরে নগরস্থ চবির চারুকলা ইন্সটিটিউটে আয়োজিত চবিসাস-এর বার্ষিক সাধারণ সভায় বিজয়ীদের হাতে এ পুরস্কার তুলে দেন চবি উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার। এসময় ক্রেস্ট, সার্টিফিকেট এবং নগদ দুই হাজার টাকা করে দেওয়া হয় বিজয়ীদের।

সমিতির সদস্যদের অংশগ্রহণে এ প্রতিযোগিতার বিচারক হিসেবে দায়িত্ব পালন করেছেন চবি যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সভাপতি মো. শহীদুল হক, চবিসাস-এর সাবেক সভাপতি ও প্রথম আলোর সিনিয়র রিপোর্টার সুজন ঘোষ ও সাবেক সভাপতি ও আজকের পত্রিকার স্টাফ রিপোর্টার হুমায়ুন মাসুদ।

চবিসাস-এর সাধারণ সম্পাদক মুনাওয়ার রিয়াজ মুন্নার সঞ্চালনায় এবং সভাপতি ইমরান হোসাইনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন চবি উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার।

তিনি বক্তব্যে বলেন, “মানুষের ভুল থাকবে, সীমাবদ্ধতা থাকবে। বিশ্ববিদ্যালয়েও অনেক সমস্যা তৈরি হবে। কিন্তু সাংবাদিকদের উচিত বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হিসেবে তথ্য সবসময় নেতিবাচকভাবে তুলে ধরা। বিশ্ববিদ্যালয় প্রশাসন সাংবাদিকদের শত্রু না। প্রশাসন ও সাংবাদিকদের বন্ধুত্বপূর্ণ সম্পর্কই পারে সুন্দরভাবে বিশ্ববিদ্যালয়ের সমস্যার সমাধান করতে।”

এছাড়া বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. বেনু কুমার দে, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার প্রফেসর এস এম মনিরুল হাসান, প্রক্টর ড. রবিউল হাসান ভুঁইয়া, চবি যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সভাপতি মো. শহীদুল হক, চবি আইসিটি সেলের পরিচালক প্রফেসর ড. মোহাম্মদ খায়রুল ইসলাম। এছাড়াও চারুকলা ইন্সটিটিউটের পরিচালক প্রণব মিত্র, সহকারী প্রক্টর ড. শহীদুল ইসলাম, যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক শাহাব উদ্দিন নীপু, সহকারী প্রক্টর অরুপ বড়ুয়া, চবিসাসের সাবেক-বর্তমান নেতৃবৃন্দ ও সদস্যবৃন্দ, শাখা ছাত্রলীগের নেতৃবৃন্দসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক এবং সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ এতে উপস্থিত ছিলেন।

পূর্ববর্তী নিবন্ধস্ত্রীর চিকিৎসার খরচ যোগাতে গাড়ী চুরি
পরবর্তী নিবন্ধবাঁশখালীর চাম্ব‌লে পা‌নি‌তে প‌ড়ে শিশুর মৃত্যু