চবির সাবেক ভিসি নুরুদ্দিন চৌধুরীর ইন্তেকাল

আজ নামাজে জানাজা

আজাদী ডেস্ক | রবিবার , ২৭ সেপ্টেম্বর, ২০২০ at ৪:১০ পূর্বাহ্ণ

প্রখ্যাত শিক্ষাবিদ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর এ জে এম নুরুদ্দিন চৌধুরী (৭৩) গতকাল শনিবার রাত সাড়ে ৮টায় ঢাকার ইউনাইটেড হাসপাতালে ইন্তেকাল করেছেন (ইন্নলিল্লাহিরাজেউন)। করোনায় আক্রান্ত হয়ে তিনি ইউনাইটেড হাসপাতালের আইসিইউতে ভর্তি হন এবং সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ২ মেয়ে, ১ ছেলেসহ বহু আত্মীয়স্বজন ও অগণিত গুণগ্রাহী রেখে যান। তিনি হাটহাজারীর মাদার্শায় জন্মগ্রহণ করেন। আজ রবিবার বাদ জোহর নগরীর জমিয়তুল ফালাহ জামে মসজিদ প্রাঙ্গণে মরহুমের নামাজে জানাজা অনুষ্ঠিত হবে এবং কদম মোবারকস্থ কবরস্থানে দাফন করা হবে।

প্রফেসর এ জে এম নুরুদ্দিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে মার্কেটিং ডিপার্টমেন্ট প্রতিষ্ঠা করেন। তিনি ১৯৭২ সাল হতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ও সাউদার্ন বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলরসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্বরত ছিলেন।

শোক: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার প্রফেসর এ জে এম নুরুদ্দিন চৌধুরীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন। উপাচার্য মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি আন্তরিক সমবেদনা জ্ঞাপন করেন।

আইআইইউসি’র ভাইস চ্যান্সেলর প্রফেসর কে. এম. গোলাম মহিউদ্দিন পৃথক এক শোক বিবৃতিতে আইআইইউসির একাডেমিক কাউন্সিলের সদস্য, সাবেক সিন্ডিকেট সদস্য ও আইআইইউসি’র এমবিএ প্রোগ্রামের প্রতিষ্ঠাতা কোঅর্ডিনেটর প্রফেসর এজেএম নুরুদ্দিন চৌধুরীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন। বিবৃতিতে তিনি আইআইইউসি’র একাডেমিক উন্নয়নে এবং পরিচালনায় প্রফেসর এজেএম নূরুদ্দিন চৌধুরীর আন্তরিক ভূমিকা শ্রদ্ধার সাথে স্মরণ করে বলেন, তাঁর মৃত্যুতে দেশ একজন নিষ্ঠাবান শিক্ষাবিদ ও পন্ডিত ব্যক্তিত্বকে হারালো যা জাতির জন্য অপূরণীয় ক্ষতি। এছাড়া শোক প্রকাশ করেছেন সাবেক মেয়র মাহমুদুল ইসলাম চৌধুরী এবং সাবেক সংসদ সদস্য ও চাকসু ভিপি মজহারুল হক শাহ চৌধুরী। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধচুরির স্বীকারোক্তি আদায়েই হাত-পা বেঁধে মারধর
পরবর্তী নিবন্ধগণফোরামে অস্থিরতা