চবির সাবেক উপাচার্য মোহাম্মদ আলীর ইন্তেকাল

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ২৫ জুন, ২০২১ at ৭:১৪ পূর্বাহ্ণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য, আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ের চট্টগ্রাম (আইআইইউসি) এর প্রথম উপাচার্য ও সাদার্ন ইউনিভার্সিটির সাবেক উপাচার্য অধ্যাপক মোহাম্মদ আলী ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহে … রাজিউন)। গতকাল বৃহস্পতিবার বিকেল সাড়ে ৫টায় নগরীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন। তাঁর বয়স হয়েছিল ৮৮ বছর। তিনি স্ত্রী, এক ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে যান।
আজ (শুক্রবার) বাদ জুমা চান্দগাঁও বি-ব্লক কেন্দ্রীয় জামে মসজিদে মরহুমের নামাজে জানাজা অনুষ্ঠিত হবে বলে পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে। তার মৃত্যুতে বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠনের পক্ষ থেকে শোক প্রকাশ করে শোকসন্তপ্ত পরিবারবর্গের প্রতি সমবেদনা জানান।
শোক প্রকাশ : প্রফেসর মোহাম্মদ আলীর মৃত্যুতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার ও উপ-উপাচার্য (একাডেমিক) প্রফেসর বেনু কুমার দে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।
অধ্যাপক মোহাম্মদ আলীর মৃত্যুতে শোক জানিয়েছেন আইআইইউসি বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ও চট্টগ্রাম ১৫ আসনের সংসদ সদস্য প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী, আইআইইউসি’র ভাইস চ্যান্সেলর প্রফেসর আনোয়ারুল আজিম আরিফ। এক বিবৃতিতে তারা বলেন, ইংরেজি সাহিত্যের কিংবদন্তী হিসেবে খ্যাত এই শিক্ষাবিদ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়সহ দেশের চারটি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলরের দায়িত্ব পালন করেন অত্যন্ত দক্ষতার সাথে। ন্যায়ের প্রশ্নে তিনি বরাবরই আপোষহীন ছিলেন। বিবৃতিতে মরহুমের আত্মার মাগফেরাত কামনা ও শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করা হয়।

শিক্ষাবিদ প্রফেসর মোহাম্মদ আলীর মৃত্যুতে শোক প্রকাশ করেছে সাদার্ন ইউনিভার্সিটি পরিবার। এক শোকবার্তায় সাদার্ন ইউনিভার্সিটি বাংলাদেশ এর উপাচার্য প্রফেসর ইঞ্জিনিয়ার মোজাম্মেল হক, ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান খলিলুর রহমান, উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা প্রফেসর সরওয়ার জাহান, ট্রাস্টি বোর্ডের সদস্য, ডিন, বিভাগীয় প্রধান, রেজিস্ট্রার, শিক্ষক ও কর্মকর্তারা মরহুমের আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।
তাছাড়া প্রফেসর মোহম্মদ আলীর মৃত্যুতে শোক জানিয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এলামনাই এসোসিয়েশনের সভাপতি মো. আবদুল করিম ও সাধারন সম্পাদক মাহবুবুল আলম। চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক মেয়র মাহমুদুল ইসলাম চৌধুরী গভীর শোক প্রকাশ করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমঅবেদনা জানান।

পূর্ববর্তী নিবন্ধঅনলাইন কেনাকাটায় পণ্য ডেলিভারি ছাড়া টাকা পরিশোধ নয়
পরবর্তী নিবন্ধবস্তিতে বিলীন সবুজ প্রকৃতি