চবির সব পরীক্ষা ১ জুলাই থেকে স্থগিত

চবি প্রতিনিধি | রবিবার , ২৭ জুন, ২০২১ at ৫:৪৪ পূর্বাহ্ণ

দেশজুড়ে কঠোর লকডাউন ঘোষণা করায় আগামী ১ জুলাই থেকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সব পরীক্ষা স্থগিত ঘোষণা করেছে কর্তৃপক্ষ। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এসব পরীক্ষা স্থগিত থাকবে। গতকাল শনিবার বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক বেনু কুমার দে।
এর আগে সোমবার থেকে পরীক্ষা স্থগিতের ঘোষণা এসেছিল। সরকার কঠোর লকডাউন নিয়ে নতুন সিদ্ধান্ত নেওয়ায় ১ জুলাই থেকে পরীক্ষা স্থগিত করার ঘোষণা দেওয়া হয়। তবে আগামী বুধবার পর্যন্ত নির্ধারিত তারিখের পরীক্ষাগুলো অনুষ্ঠিত হবে।
অধ্যাপক বেনু কুমার দে বলেন, সরকারি সিদ্ধান্তে ১ জুলাই থেকে সারা দেশে কঠোর লকডাউন ঘোষণা করায় চবির সব পরীক্ষা ওই দিন থেকে স্থগিত করা হয়েছে। ১ জুলাই থেকে জিরো পয়েন্ট থেকে ঢাকা পর্যন্ত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য বাস সার্ভিস দেবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। দুপুর ১২টা থেকে শিক্ষার্থীদের উপস্থিতির ওপর ভিত্তি করে সর্বোচ্চ ৪টা বাস একে একে ছেড়ে যাবে।
প্রসঙ্গত, গত ১৫ জুন বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের সভায় আবাসিক হলগুলো বন্ধ রেখে সশরীরে সব ধরনের একাডেমিক পরীক্ষা গ্রহণের সিদ্ধান্ত নেওয়া হয়। পরে বিভিন্ন বিভাগ পরীক্ষার রুটিন প্রকাশ করে। এর আগে গত ১০ জুন থেকে বিভিন্ন বিভাগের অসমাপ্ত পরীক্ষা নেওয়া শুরু হয়।

পূর্ববর্তী নিবন্ধচসিকের বাজেট ঘোষণা আজ
পরবর্তী নিবন্ধকঠোর লকডাউন ১ জুলাই থেকে