চবির গবেষণা মেলায় ২ জনকে আটকে চাঁদা দাবি

চবি প্রতিনিধি | মঙ্গলবার , ২৮ ফেব্রুয়ারি, ২০২৩ at ৬:০১ পূর্বাহ্ণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত গবেষণা মেলা থেকে ২ জনকে আটক করে চাঁদা দাবি করা হয়েছে। একজনকে সঙ্গে সঙ্গে ছেড়ে দেওয়া হলেও অপরজনকে প্রায় ঘণ্টা আটকে রাখা হয়। গতকাল সোমবার সন্ধ্যা ৬ টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গণ থেকে তাদেরকে কথা বলতে বলতে এক পাশে নিয়ে গিয়ে এক পর্যায়ে তাদের থেকে টাকা দাবি করা হয়।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর এস এ এম জিয়াউল ইসলাম বলেন, চবিতে অনুষ্ঠিত গবেষণা মেলা শেষে প্যান্ডেল তৈরিকারী ও ঢাকা থেকে আসা ইভেন্ট ম্যানেজমেন্টের দুজকে আটকে রাখার খবর পেয়েছি। এর মধ্যে একজনকে সঙ্গে সঙ্গে ছেড়ে দিয়ে অপরজনকে তুলে নিয়ে যায়। পরে তারা অপরজন ছেড়ে দেয়।

আটকের শিকার দুইজন হলেন, ডেকোরেশনের কাজে নিয়োজিত মো. মনির এবং ইভেন্ট ম্যানেজমেন্টের জাহাঙ্গীর। অপহরণকারীরা বিশ্ববিদ্যালয়ের ২০১৭১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। তবে তাদের নাম ও বিভাগ এখনও জানা যায়নি। সহকারী প্রক্টর এস এ এম জিয়াউল ইসলাম বলেন, সম্ভবত কিছু টাকাপয়সা নেওয়ার জন্যই তারা এরকম করে থাকতে পারে। আমরা তাদেরকে শনাক্ত করার জন্য কাজ করছি। তারা বিশ্ববিদ্যালয়ের ২০১৭১৮ শিক্ষাবষের্র শিক্ষার্থী।

আশা করছি খুব দ্রুতই আমরা তাদেরকে শনাক্ত করে শাস্তির আওতায় আনব। সোমবার সকাল ৯টা থেকে শুরু হয়ে বিকাল ৪টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গণে চলে ‘চট্টগ্রাম রিসার্চ ফেস্টিভ্যাল’ শীর্ষক গবেষণা, উদ্ভাবন ও প্রকাশনা মেলা। জামাল নজরুল ইসলাম গণিত ও ভৌত বিজ্ঞান গবেষণা কেন্দ্র এবং চিটাগাং ইউনিভার্সিটি রিসার্চ অ্যান্ড হায়ার স্টাডি সোসাইটির (সিইউআরএইচএস) উদ্যোগে এ মেলা অনুষ্ঠিত হয়।

পূর্ববর্তী নিবন্ধ১০১ দেশে দ্বৈত নাগরিকত্বের সুযোগ বাংলাদেশিদের
পরবর্তী নিবন্ধজামিন পাননি ওসি প্রদীপের স্ত্রী চুমকি