চবিতে স্কিল ডেভেলপমেন্ট সেন্টার প্রতিষ্ঠা করা হবে

ইসালামের ইতিহাস প্রাক্তন ছাত্র-ছাত্রী সমিতির অনুষ্ঠানে উপাচার্য

| সোমবার , ৩ জুন, ২০২৪ at ১০:০১ পূর্বাহ্ণ

প্রাক্তন ছাত্রছাত্রী সমিতি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে সংবর্ধনা অনুষ্ঠান গত শনিবার চট্টগ্রাম স্টেশন রোডে অবস্থিত হোটেল সৈকতের সাঙ্গু ব্যাংকুইট হলে অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন চবির সাবেক উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী।

অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে বক্তব্য রাখেন এফবিসিসিআইয়ের প্রেসিডেন্ট ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এলামনাই এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মাহবুবুল আলম। সংবর্ধিত অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ আবু তাহের, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপউপাচার্য (প্রশাসন) প্রফেসর ড. মোঃ সেকান্দর চৌধুরী ও মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, চট্টগ্রামের চেয়ারম্যান প্রফেসর রেজাউল করিম।

চবি উপাচার্য প্রফেসর ড. মোঃ আবু তাহের অনুষ্ঠানে উপস্থিত সকলকে শুভেচ্ছা জানান। তিনি প্রাক্তন ছাত্রছাত্রী সমিতি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে তাঁকে সংবর্ধনা প্রদান করায় আয়োজক কমিটিসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। তিনি বলেন, অতি দ্রুত সময়ের মধ্যে চবিতে স্কিল ডেভেলপমেন্ট সেন্টার প্রতিষ্ঠা করা হবে। ]

অনুষ্ঠানের উদ্বোধক এফবিসিসিআই’র প্রেসিডেন্ট ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এলামনাই এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মাহবুবুল আলম তাঁর বক্তব্যে বলেন, “একজন প্রাক্তন শিক্ষার্থী হিসেবে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রতি আমাদের দায়বদ্ধতা রয়েছে। এ দায়বদ্ধতার নিরিখে বিশ্ববিদ্যালয়ের প্রতিটি বিভাগের এলামনাইকে বিশ্ববিদ্যালয়ের সার্বিক উন্নয়নে এগিয়ে আসতে হবে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এলামনাই এসোসিয়েশন বিশ্ববিদ্যালয়ের উন্নয়নে স্কিল ডেভেলপমেন্ট সেন্টার প্রতিষ্ঠাসহ সব ধরনের সহযোগিতা অব্যাহত রাখার আশ্বাস প্রদান করেন।

চবি সাবেক মাননীয় উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী বলেন, “দেশের দক্ষিণ পূর্বাঞ্চলের অন্যতম বিদ্যাপীঠ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়। এ বিশ্ববিদ্যালয়ের রয়েছে অতীত ঐতিহ্য ও গৌরব। প্রাক্তন শিক্ষার্থীরা দেশেবিদেশে তাঁদের মেধার সাক্ষর রেখে নিজ নিজ কর্মক্ষেত্রে প্রতিষ্ঠিত হয়ে এ বিশ্ববিদ্যালয়ের সুনাম ও মর্যাদা বৃদ্ধি করেছে; এটা সকলের জন্য অত্যন্ত আনন্দের ও গৌরবের। প্রাক্তন ছাত্রছাত্রী সমিতি, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ, চবি’র আহবায়ক মোহাম্মদ শাহ আলমের সভাপতিত্বে এবং সমিতির সাবেক সাধারণ সম্পাদক অধ্যক্ষ আবু তালেব বেলাল ও আহবায়ক কমিটির সদস্য সচিব ফজলুল কবির খসরুর সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক এডভোকেট আজিজ উদ্দীন হায়দার। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধআওয়ামী লীগ সরকার জনকল্যাণ ও উন্নয়নে বিশ্বাসী
পরবর্তী নিবন্ধএবার কানাডায় যাচ্ছে ব্যান্ড চিরকুট