চবিতে শাটল-শিক্ষক বাস বন্ধ, পূর্ব নির্ধারিত ক্লাস-পরীক্ষা স্থগিত

চবি প্রতিনিধি | বুধবার , ১ জুন, ২০২২ at ২:২৩ অপরাহ্ণ

দুই নেতাকে মারধরের ঘটনাকে কেন্দ্র করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের একাংশের অবরোধে বিশ্ববিদ্যালয়ের শাটল ট্রেন ও শিক্ষক বাস চলাচল বন্ধ রয়েছে।

বুধবার (১ জুন) সকাল থেকে আন্দোলনকারীদের বাধার মুখে ক্যাম্পাস থেকে শিক্ষকদের কোনো বাস শহরে যেতে পারেনি। বন্ধ রয়েছে ক্যাম্পাসে রিকশা ও সিএনজি চলাচলও।

এতে পূর্ব নির্ধারিত ক্লাস-পরীক্ষা স্থগিত করেছে বিভিন্ন বিভাগ। শাটল না চলায় অনেক বাসা থেকে বের হয়ে ফিরে গিয়েছেন। এই রিপোর্ট লেখা পর্যন্ত

অবরোধের কারণে আইন বিভাগের মাস্টার্সের পরীক্ষা ও শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউটের প্রথম বর্ষের পরীক্ষা স্থগিত করা হয়েছে। এছাড়া বিভিন্ন বিভাগের ক্লাস টেস্ট, টিউটোরিয়াল ও গুরুত্বপূর্ণ ক্লাস বন্ধ রয়েছে৷

অর্থনীতির বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী পারভেজ হোসাইন বলেন, অবরোধ কারণে শাটল ও শিক্ষক বাস বন্ধ। এতে আমাদের শিক্ষক-শিক্ষার্থীরা বিভাগে উপস্থিত হতে পারেনি। তাই বিভাগ থেকে আজকের সব ক্লাস বন্ধ রাখা হয়েছে।

ক্লাস স্থগিতের বিষয়টি নিশ্চিত করে বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম মনিরুল হাসান বলেন, ক্যাম্পাস থেকে শিক্ষকদের কোনো বাস শহরে যেতে পারেনি। বন্ধ শাটল ট্রেনও। শিক্ষক-শিক্ষার্থী না আসায় পূর্বনির্ধারিত ক্লাস-পরীক্ষা হবে না। যদি স্ব স্ব বিভাগ কর্তৃপক্ষ যদি মনে করে ক্লাস-পরীক্ষা নেয়া সম্ভব হবে, তাহলে ক্লাস-পরীক্ষা নিতে পারবে।

প্রক্টর রবিউল হাসান ভুঁইয়া বলেন, আমরা ঘটনাস্থলে আছি৷ সমাধানের চেষ্টা চলছে৷ আশা করি শীঘ্রই সমাধান করতে পারবো৷

জানা যায়, এ ঘটনায় স্থানীয় যুবলীগ নেতা মো. হানিফকে আটক করা হয়েছে। এর আগে মঙ্গলবার (৩১ মে) দিবাগত রাত ১টার দিকে ছাত্রলীগের ভিএক্স গ্রুপের নেতা প্রদীপ চক্রবর্তী দু্র্জয় ও মোহাম্মদ রাশেদকে এক নম্বর গেট থেকে মটরসাইকেল যোগে ক্যাম্পাসে আসেন। পথে মাজার গেট এলাকায় স্থানীয় যুবলীগ নেতা হানিফের অনুসারী গ্রুফের ৭/৮ জন কর্মী দেশীঅস্ত্রসহ মোটরসাইকেলের গতিরোধ করে তাদের মারধর করে। ভাঙচুর করা হয় মোটরসাইকেলও। পরে এ ঘটনার প্রতিবাদে ভিএক্স গ্রুপের অনুসারীরা জিরো পয়েন্ট বিশ্ববিদ্যালয়ের মূল ফটকে তালা লাগিয়ে ক্যাম্পাস অবরুদ্ধ করে রাখে।

পূর্ববর্তী নিবন্ধহালদা থেকে ১২ কেজি ওজনের মৃত মা মাছ উদ্ধার
পরবর্তী নিবন্ধলোহাগাড়ায় পিকআপের ধাক্কায় সাইকেল আরোহী যুবক নিহত