চবিতে মাদক নিয়ে ঢাবি শিক্ষার্থীসহ আটক ৩০

চবি প্রতিনিধি | সোমবার , ৮ জুলাই, ২০২৪ at ১০:২৫ পূর্বাহ্ণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ক্যাম্পাসে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ গাঁজা উদ্ধার করেছে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি। এসময় গাঁজা উদ্ধারের পাশাপাশি প্রায় ৩০ জনের কাছ থেকে মোটরসাইকেলের চাবি ও আইডি কার্ড জব্দ করা হয়। এদের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীসহ অধিকাংশই বহিরাগত। গত শনিবার সকাল থেকে গভীর রাত পর্যন্ত অভিযান পরিচালনা করে প্রক্টরিয়াল বডি। বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ড. লিটন মিত্র।

জানা গেছে, ক্যাম্পাসের বায়োলজিক্যাল পুকুর পাড়, সমাজবিজ্ঞান ঝুপড়ি, উন্মুক্ত মঞ্চ, বোটানিক্যাল পুকুর পাড়, সেন্ট্রাল ফিল্ড ও অতীশ দিপঙ্কর হল এলাকাসহ বিভিন্ন জায়গায় অবস্থানরত প্রায় ১০টি মাদকসেবী গ্রুপ থেকে এসব মাদকদ্রব্য জব্দ করা হয়। এরমধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষার্থীও ছিলেন।

বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ড. লিটন মিত্র বলেন, বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা রক্ষার্থে আমরা নিয়মিত এ ধরনের অভিযান পরিচালনা করে থাকি। গোপন তথ্যের মাধ্যমে জানতে পেরে আমরা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন জায়গা থেকে মাদক সেবনকারী প্রায় ৮১০টা গ্রুপকে আটক করি। এসময় ক্যাম্পাসের শিক্ষার্থী ও বহিরাগত মিলিয়ে প্রায় ৩০ জনের কাছ থেকে মাদকদ্রব্য জব্দ করেছি।

তিনি আরো বলেন, যেসব শিক্ষার্থীদের কাছ থেকে গাঁজা পাওয়া গেছে তাদের বিরুদ্ধে আমরা একাডেমিক শাস্তির দিকে যাব। আর যারা বহিরাগত তাদের বিরুদ্ধে পুলিশ ব্যবস্থা নিবে।

পূর্ববর্তী নিবন্ধসাতকানিয়ায় মাদ্রাসা ছাত্রকে নির্যাতন, শিক্ষক গ্রেপ্তার
পরবর্তী নিবন্ধচবিতে বেড়েছে মাদকসেবীদের দৌরাত্ম্য