চবিতে ঢাবির ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা, উপস্থিতি ৯০%

চবি প্রতিনিধি | শনিবার , ২৪ ফেব্রুয়ারি, ২০২৪ at ৮:০৬ পূর্বাহ্ণ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২৩২৪ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের কলা, আইন ও সামাজিক বিজ্ঞান অনুষদ অন্তর্ভুক্ত ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষার চট্টগ্রাম বিভাগের পরীক্ষা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার সকাল ১১টা থেকে ১২টা পর্যন্ত পরীক্ষা চলে। গতবছরের ন্যায় এবারও ঢাকাসহ আটটি বিভাগীয় শহরে একযোগে এই পরীক্ষা অনুষ্ঠিত হয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি অফিস সূত্রে জানা যায়, ‘খ’ ইউনিটের পরীক্ষায় ২ হাজার ৯৩৪টি আসনের বিপরীতে আবেদন পড়েছে ১ লাখ ১২ হাজার ২৭৮টি। সে হিসেবে প্রতিটি আসনের জন্য প্রায় ৩৮ জন শিক্ষার্থী লড়াই করবেন।

খ’ ইউনিটের চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় উপকেন্দ্রের সমন্বয়ক আইন অনুষদের ডিন প্রফেসর ড. আব্দুল্লাহ আল ফারুক বলেন, ‘খ’ ইউনিটে চবি কেন্দ্রে সর্বমোট ৮ হাজার ১৯২ জন পরীক্ষার্থীর মধ্যে ৭ হাজার ৪৪৭ জন উপস্থিত ছিলেন। শতকরা উপস্থিতির হার ৯০ দশমিক ৯১ শতাংশ। এছাড়া অনুপস্থিত ছিলেন ৭৪৫ জন। অনুপস্থিতির হার ৯ দশমিক ৯ শতাংশ। পরীক্ষা শেষে জানতে চাইলে ভর্তি পরীক্ষার্থী সামিন আহমেদ বলেন, পরীক্ষা আলহামদুলিল্লাহ ভালো দিয়েছি, প্রশ্নপত্র মানসম্মত ছিল। তবে ইংরেজি লিখিত অংশ তুলনামূলক জটিল হয়েছিল।

প্রক্টর নূরুল আজিম সিকদার বলেন, ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে, বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে যথেষ্ট নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে এবং আমাদের শিক্ষকরা ভালোভাবেই পরীক্ষার ডিউটি দিয়েছেন। আমরা সর্বদা পরীক্ষার ব্যাপারে সচেতন আছি।

পূর্ববর্তী নিবন্ধদাঁড়িয়ে থাকা ট্রাকে মিনি ট্রাকের ধাক্কা, চালকের সহকারী নিহত
পরবর্তী নিবন্ধএকটি সড়ক বদলে দিয়েছে জনজীবন