চবিতে ছাত্রলীগের অবরোধ স্থগিত, পুলিশের হেফাজতে ১

চবি প্রতিনিধি | বুধবার , ১ জুন, ২০২২ at ৪:৪১ অপরাহ্ণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) শাখা ছাত্রলীগের একাংশের অবরোধ স্থগিত করেছে। ৭২ ঘন্টার মধ্যে অভিযুক্তদের আটকের দাবিতে অবরোধ স্থগিত করেন উপগ্রুপ ভার্সিটি এক্সপ্রেস (ভিএক্স)।

এই ঘটনায় অভিযুক্তদের মধ্যে মো. হানিফ নামে স্থানীয় যুবলীগ নেতাকে পুলিশি হেফাজতে নেওয়া হয়েছে৷ ক্যাম্পাসে বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে৷ মূল ফটক খুলে দেওয়া হয়েছে।

শহরগামী শিক্ষক বাসগুলো চলমান রয়েছে৷ বিকালের শাটলগুলো চলবে জানিয়েছে প্রক্টর ড. রবিউল হাসান ভুঁইয়া।

জানা যায়, গতকাল মঙ্গলবার রাতে ক্যাম্পাসে ফেরার সময় ভিএক্সের নেতা প্রদীপ চক্রবর্তী দুর্জয়কে রেলক্রসিং এলাকায় আক্রমণ করা হয়৷ এসময় তার সাথে ছিলো শাখা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি মো. রাশেদ। দুর্জয় দাবি করেন, স্থানীয় ব্যবসায়ী মো. হানিফ, তার ভাই ইকবাল ও জালাল তাকে আক্রমণ ও হত্যাচেষ্টা করে৷

এ ঘটনায় ভোররাত থেকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক আটকিয়ে, রাস্তার গাছ ফেলে অবরোধ করেন ছাত্রলীগের কর্মীরা৷ এসময় শিক্ষক বাস ও শাটল চলাচল বন্ধ ছিলো। শিক্ষক-শিক্ষার্থী কেউই ক্যাম্পাসে আসতে না পারায় ক্লাস রুম ফাকা ছিলো ও অনেক বিভাগে পরীক্ষা স্থগিত করতে হয়েছে।

এ ঘটনায় পুলিশ মো. হানিফকে হেফাজতে নিয়েছে৷ হাটহাজারী থানার ওসি মো. রফিকুল ইসলাম বলেন, মো. হানিফ নামে একজনকে হেফাজতে নেওয়া হয়েছে। বাকিদেরও আমরা আইনের আওতায় আনবো৷

প্রক্টর রবিউল হাসান আজাদীকে বলেন, শিক্ষার্থীরা অবরোধ স্থগিত করেছে৷ বিকাল থেকে ট্রেন চলবে। আমরা আলোচনা করে স্থায়ী সমাধান করার চেষ্টা করবো।

পূর্ববর্তী নিবন্ধচকবাজারে ২ বোনকে এসিড নিক্ষেপ : খালাতো ভাই-বোনের যাবজ্জীবন
পরবর্তী নিবন্ধবেশি দামে চাল বিক্রি ও মজুদ করে জরিমানা দিল ৪ আড়তদার