চবিতে চাঁদা না পেয়ে নির্মাণকাজ বন্ধের অভিযোগ ছাত্রলীগের বিরুদ্ধে

আজাদী ডেস্ক | বুধবার , ৩০ জুন, ২০২১ at ৬:৪৩ পূর্বাহ্ণ

চাঁদা না পেয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ব্যাবসায় প্রশাসন অনুষদের নির্মাণকাজ বন্ধ করে দেওয়ার অভিযোগ উঠেছে ছাত্রলীগের বিরুদ্ধে। এর আগে কাজে নিয়জিত শ্রমিকদের মারধর করার অভিযোগ ছিল তাদের বিরুদ্ধে। গতকাল মঙ্গলবার সকালে শ্রমিকরা কাজ করতে গেলে তাদের হুমকি দিয়ে পাঠিয়ে দেওয়া হয়। এর আগে রাতে নির্মাণসমগ্রী নষ্ট করে দেয় ছাত্রলীগ নেতাকর্মীরা।
এ বিষয়ে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে চিঠি দিয়েছেন ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন এস এম সালামত উল্ল্যা ভূঁইয়া। চিঠিতে তিনি বলেছেন, অনুষদে আইনশৃঙ্খলা বাহিনী নিয়োগ করা না হলে বিশ্ববিদ্যালয়ের সম্পত্তি ও জানমালের ক্ষতি হওয়ার যথেষ্ট আশঙ্কা রয়েছে। এতে আরও বলা হয়েছে, সোমবার রাতে ৪০০ সিমেন্টের বস্তা কেটে তাতে পানি ঢুকিয়ে দেওয়া হয়েছে। জেনারেটরের বেল্ট কাটা হয়েছে। মটর খুলে বিচ্ছিন্ন করে দেওয়া হয়েছে। ইলেকট্রিক পাইপ খুলে ফেলা হয়েছে। ঢালাইয়ের জন্য প্রস্তুত রডে রং ঢেলে নষ্ট করা হয়েছে। বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, ব্যবসায় প্রশাসন অনুষদের ক্যান্টিন নির্মাণ কাজ চলছে দুই মাস ধরে। পাশাপাশি সৌন্দর্য বর্ধনের ও সংস্কারকাজ চলছে। কাজ শুরু হওয়ার পর থেকেই শ্রমিকদের মারধর ও বাঁধা দেওয়ার ঘটনা ঘটে আসছে। সোমবার রাতে ছাত্রলীগের নেতা-কর্মীরা অনুষদে ঢুকে নিরাপত্তাপ্রহরীদের কাছ থেকে মোবাইল ফোন কেড়ে নেন।
ছাত্রলীগের একটি সূত্র জানায়, এই কাজে মূলত বাধা দিচ্ছে ভার্সিটি এঙপ্রেস (ভিএঙ), বাংলার মুখ (বিএম) ও বিজয় উপলক্ষের একাংশের নেতাকর্মীরা। সূত্র আরও জানায়, শনিবার ও সোমবার মূলত এই পক্ষগুলো তাণ্ডব চালিয়েছে। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর রবিউল ইসলাম বলেন, ‘বিষয়টি নিয়ে তদন্ত চলছে। অপরাধীদের চিহ্নিত করে শাস্তির আওতায় আনা হবে।’

পূর্ববর্তী নিবন্ধমিথেন গ্যাস থেকেই মগবাজারে বিস্ফোরণ : তদন্ত কমিটি
পরবর্তী নিবন্ধজামিন পেলেন নাসির ও অমি