চবিতে গেট না খোলায় নিরাপত্তা প্রহরীকে ছাত্রলীগ নেতার মারধর

চবি প্রতিনিধি | সোমবার , ১২ জুলাই, ২০২১ at ৫:৫৬ পূর্বাহ্ণ

লকডাউনের কারণে বন্ধ থাকা গেট না খোলায় কর্তব্যরত নিরাপত্তা প্রহরীকে মারধরের অভিযোগ উঠেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি নাসির উদ্দিন সুমনের বিরুদ্ধে। গতকাল রবিবার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে বিশ্ববিদ্যালয়ের দুই নম্বর গেটে এ ঘটনা ঘটে। পরে বিশ্ববিদ্যালয়ের মেডিকেলে তাকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। ওই প্রহরী শাহাদাত হোসেন মুক্তিযোদ্ধার সন্তান এবং দীর্ঘদিন বিশ্ববিদ্যালয়ে প্রহরীর দায়িত্ব পালন করে আসছেন।
শাহাদাত হোসেন আজাদীকে বলেন, লডডাউনের কারণে বিশ্ববিদ্যালয়ের দুই নম্বর এলাকার মূল গেট বন্ধ রেখেছে কর্তৃপক্ষ। হাঁটাচলার জন্য ছোট গেট খোলা ছিল। সন্ধ্যা সাড়ে সাতটার দিকে ছাত্রলীগের আট দশজন এসে আমার কাছে মূল গেটের চাবি চাইলো। চাবি নাই বলায় তারা আমাকে মারধর শুরু করে। তারা আমাকে গালিগালাজ এবং বুকে কিলঘুষি মারে। পরে মাটিতে পড়ে গেলে চেয়ার দিয়ে মাথায় আঘাত করে।
তিনি বলেন, এসময় ছাত্রলীগের শাখা সভাপতি রেজাউল হক রুবেল সেখানে উপস্থিত ছিল। সাবেক সহ-সভাপতি নাসির উদ্দিন সুমনসহ আরো কয়েকজন মিলে আমাকে মেরেছে।
বিশ্ববিদ্যালয়ের চতুর্থ শ্রেণি কর্মচারী ইউনিয়ের সাধারণ সম্পাদক নুর মোহাম্মদ বাচ্চু বলেন, ঘটনার সাথে সাথে শাহাদাতকে মেডিকেলে নিয়ে যাওয়া হয়। আমরা এর সুষ্ঠু বিচার চাই। প্রক্টরকে মৌখিকভাবে জানিয়েছি। পরে লিখিত অভিযোগ দেব। শাহাদাত একজন মুক্তিযোদ্ধার সন্তান। তার ওপর হামলার তীব্র নিন্দা জানাই। এর সঠিক বিচার না হলে আমরা কঠিন পদক্ষেপ নেব।
এ ব্যাপারে ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল আজাদীকে বলেন, আমি সেখানে উপস্থিত ছিলাম না। শুনেছি তারা চাবি চাওয়ার পর তাদের সাথে বাজে ব্যবহার করেছে ওই কর্মচারী। ছাত্রলীগকে গালি দিয়েছে। এরপর হাতাহাতির ঘটনাও ঘটেছে। আমরাও অভিযোগ দেব। যে দোষী তার বিচার হবে। নাসির উদ্দিন সুমন অভিযোগ অস্বীকার করে বলেন, আমি গার্ডকে মারিনি। আমার সাথে ওই গার্ড খারাপ ব্যবহার করেছে এবং আমার জুনিয়রকে মারধর করেছে।
এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রবিউল হাসান ভুঁইয়া আজাদীকে বলেন, মারধরের খবর পেয়ে আমি পুলিশ নিয়ে ঘটনাস্থলে যাই। তাকে উদ্ধার করে চবি মেডিকেলে চিকিৎসার ব্যবস্থা করি। জানা গেছে এতে ছাত্রলীগের সাবেক নেতা সুমন নাছির এবং সাদাফ খান ছিল। বাকিদের পরিচয় নিশ্চিতের চেষ্টা চলছে। অভিযুক্ত সকলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

পূর্ববর্তী নিবন্ধব্রাজিলের পরাজয়ে নয় প্রেমিকাকে হারানোর ভয়ে কামালের বিষ পান
পরবর্তী নিবন্ধনানা অজুহাত দেখিয়ে সাহায্য চায় তারা