চন্দনাইশে ৫ দিনে দেড় শতাধিক মামলা

কঠোর লকডাউনে অভিযান

চন্দনাইশ প্রতিনিধি | বৃহস্পতিবার , ৮ জুলাই, ২০২১ at ৮:৪৫ অপরাহ্ণ

কঠোর লকডাউন বাস্তবায়নে মাঠ পর্যায়ে নিয়মিত অভিযান অব্যাহত রেখেছে চন্দনাইশ উপজেলা প্রশাসন।
করোনাভাইরাস মহামারীর ঊর্ধ্বমুখী সংক্রমণ সামাল দিতে সরকার গত ১ জুলাই থেকে ৭ জুলাই পর্যন্ত প্রথম দফায় ৭ দিন ও দ্বিতীয় দফায় আজ ৮ জুলাই থেকে ১৪ জুলাই পর্যন্ত কঠোর লকডাউন ঘোষণা করে।
এরপর থেকে মাঠপর্যায়ে লকডাউন বাস্তবায়নে কঠোর অবস্থানে রয়েছে চন্দনাইশ উপজেলা প্রশাসন।
এরই ধারাবাহিকতায় গত ৫ দিনে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাদিয়া ইসলাম ও সহকারী কমিশনার (ভূমি) মাহফুজা জেরিনের নেতৃত্বে উপজেলার বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালত অভিযান চালায়। এতে প্রায় দেড় শতাধিক মামলায় ৭৭ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।
এর মধ্যে গত ৪ জুলাই ৩৯ মামলায় ১৫ হাজার ৩শ’ টাকা, গত ৫ জুলাই ২৪ মামলায় ৫ হাজার ২শ’ টাকা, গত ৬ জুলাই ৩৩ মামলায় ১৬ হাজার ৯৪০ টাকা, গত ৭ জুলাই ৩৬ মামলায় ২২ হাজার ৮৫০ টাকা এবং সর্বশেষ আজ ৮ জুলাই ১৪ মামলায় ১৬ হাজার ৮০০ টাকা জরিমানা আদায় করা হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাদিয়া ইসলাম জানান, বর্তমানে করোনা সংক্রমণ ঊর্ধ্বমুখী। এ অবস্থায় সরকার দু’দফায় আগামী ১৪ জুলাই পর্যন্ত কঠোর লকডাউন ঘোষণা করেছে। লকডাউন বাস্তবায়নে মানুষের মাঝে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে উপজেলাব্যাপী নিয়মিত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে। অভিযানে লকডাউনের বিধিনিষেধ অমান্যকারীদের জরিমানার আওতায় আনা হচ্ছে। পাশাপাশি মাস্ক বিতরণ ও করোনা থেকে নিজেকে ও নিজের পরিবারকে সুরক্ষিত রাখতে নানা পরামর্শ প্রদান করা হচ্ছে।
জনসচেতনতামূলক এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

পূর্ববর্তী নিবন্ধরাঙামা‌টি ইউএনওর সিম ক্লোন করে টাকা চাওয়ার অভিযোগ
পরবর্তী নিবন্ধস্ত্রীকে ‘হত্যা’ করে ‘দুর্ঘটনা’ বলে প্রচার