চন্দনাইশে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীর নির্বাচনী অফিস ভাঙচুরের অভিযোগ

চন্দনাইশ প্রতিনিধি | রবিবার , ২ জানুয়ারি, ২০২২ at ১০:০৫ অপরাহ্ণ

চন্দনাইশ উপজেলার বরকল ইউনিয়নের আনারস প্রতীকের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আবদুর রহিম চৌধুরীর ২টি নির্বাচনী অফিস ভাঙচুরের অভিযোগ পাওয়া গেছে।

গতকাল ১ জানুয়ারি রাতে এ ঘটনা ঘটে। এ ব্যাপারে আবদুর রহিম চৌধুরী বাদি হয়ে চন্দনাইশ থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ সুত্রে জানা যায়, উপজেলার ৪নং বরকল ইউনিয়নে আনারস প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে চেয়ারম্যান পদে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন আবদুর রহিম চৌধুরী। তিনি তার নির্বাচনী কার্যাদি সম্পাদনের জন্য ইউনিয়নের কানাইমাদারী ফকিরের টেক (দিঘীরপাড়) ও উত্তর বরকল হাদ্দার বটতল নামক স্থানে ২টি নির্বাচনী কার্যালয় চালু করেন। কিন্তু গত ১ জানুয়ারি রাত সাড়ে ৭টার দিকে ও রাত ৮টার দিকে দুটি অফিসেই হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর চালায় সন্ত্রাসীরা। এসময় বাঁধা দিলে বেশ কয়েকজন সমর্থককে মারধর করে গুরুতর আহত করে তারা। অফিসের পোস্টার ও আসবাবপত্র তছনছ করে প্রায় লক্ষাধিক টাকার ক্ষতিসাধনও করে।

এ ব্যাপারে ঘটনার দিন রাতেই আবদুর রহিম চৌধুরী বাদি হয়ে ১১ জনের নাম উল্লেখ করে চন্দনাইশ থানায় একটি অভিযোগ দায়ের করেন। অভিযোগে ১০/১২ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়।

চন্দনাইশ থানার ওসি (তদন্ত) মো. মনজু মিয়া জানান, বরকলে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আবদুর রহিম বাদি হয়ে নির্বাচনী অফিস ভাঙচুরের বিষয়ে থানায় একটি অভিযোগ দায়ের করেন। এ ব্যাপারে তদন্ত চলছে। দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান তিনি।

পূর্ববর্তী নিবন্ধসিইসিসহ ৫ জনের বিরুদ্ধে হাইকোর্টের রুল জারি
পরবর্তী নিবন্ধস্পেনে চট্টগ্রামের ঐতিহ্যবাহী মেজবানে প্রবাসীদের মিলনমেলা