চন্দনাইশে রিফুয়েলিং স্টেশনকে লাখ টাকা জরিমানা

পরিমাপে কম

চন্দনাইশ প্রতিনিধি | সোমবার , ১৫ জুলাই, ২০২৪ at ৮:১৩ পূর্বাহ্ণ

চন্দনাইশে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে বিভিন্ন অনিয়মের কারণে ২ প্রতিষ্ঠানকে ১ লাখ ২৫ হাজার টাকা জরিমানা করেছে। গতকাল রোববার দুপুরে উপজেলার গাছবাড়িয়া কলেজ গেইট এলাকায় এ অভিযান পরিচালিত হয়।

জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ডিপ্লোমেসি চাকমা চট্টগ্রামকক্সবাজার মহাসড়কের গাছবাড়িয়া কলেজ গেইটস্থ মক্কা এলপিজি অটো গ্যাস স্টেশনে অভিযান পরিচালনা করেন। এ সময় ডিজেল ও অকটেন পরিমাপে কম দেয়ায় ওজন ও পরিমাপ মানদণ্ড আইন ২০১৮ এর ২৯ ধারা লঙ্ঘন করার অপরাধে ৪৬ ধারা অনুযায়ী ১ লাখ টাকা জরিমানা করা হয়। একইদিন দি ন্যাশনাল এগ্রো ফুড প্রোডাক্টস নামে একটি প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করা হয়। এ সময় দীর্ঘদিন ধরে বিএসটিআই অনুমোদন ব্যতিত বোতলজাত পানিয় বিক্রি করায় বিএসটিআই আইন ২০১৮ এর ১৫() ধারা লঙ্ঘন করায় ২৫ হাজার টাকা জরিমানা করা হয়। জরিমানাকৃত টাকা ঘটনাস্থলেই আদায় করা হয়।

এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ডিপ্লোমেসি চাকমা। অভিযানে চন্দনাইশ থানার একটি টিম, বিএসটিআই ফিল্ড অফিসার রাজীব দাশ গুপ্ত ও পরিদর্শক সজীব চৌধুরী এবং ভূমি অফিসের কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

পূর্ববর্তী নিবন্ধকিশোরীকে ধর্ষণ যুবকের যাবজ্জীবন
পরবর্তী নিবন্ধনগরে বর্ষণে ক্ষতিগ্রস্ত সড়কের সংস্কার কাজ শুরু