চন্দনাইশে দুই পক্ষে সংঘর্ষ, আহত ২৫

মসজিদের কমিটি নিয়ে দ্বন্দ্ব

চন্দনাইশ প্রতিনিধি | রবিবার , ২৫ জুলাই, ২০২১ at ১০:৩৪ পূর্বাহ্ণ

চন্দনাইশে মসজিদের নতুন ও পুরনো কমিটি নিয়ে সৃষ্ট দ্বন্দ্বের জের ধরে দুপক্ষের সংঘর্ষে অন্তত ২৫ জন আহত হয়েছেন। গত শুক্রবার বাদে জুমা উপজেলার হাছনদন্ডি এলাকায় এ ঘটনা ঘটে। ঘটনার পরপর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া ইসলাম ও সহকারী পুলিশ সুপার (আনোয়ারা সার্কেল) হুমায়ুন কবির ঘটনাস্থল পরিদর্শন করেন।
জানা যায়, দোহাজারী পৌরসভার ৮ নম্বর ওয়ার্ড হাছনদন্ডি এলাকাস্থ দীঘির পাড় জামে মসজিদের নতুন ও পুরাতন কমিটি নিয়ে দুপক্ষের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। এ নিয়ে উভয়পক্ষ মুখোমুখি অবস্থান নেয়। গত শুক্রবার জুমার নামাজের পর দুপক্ষের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে এবং সংঘর্ষে জড়িয়ে পড়ে। সংঘর্ষে উভয় পক্ষ ইট-পাটকেল, লাটিসোটা ও দেশীয় অস্ত্র ব্যবহার করে। এতে উভয় পক্ষের অন্তত ২৫ জন আহত হয়। আহতদের মধ্যে বেশ কয়েক জনকে দোহাজারী ও চন্দনাইশ হাসপাতালে চিকিৎসা দেয়া হয়। আহতদের মধ্যে আবু ছৈয়দ (৫০), মো. ইউনুছ (৩৫) ও মো. খোরশেদকে (৪৫) উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
এলাকাবাসীর সঙ্গে আলাপ করে জানা যায়, ৭/৮ মাস আগে মুসল্লিদের ভোটে নতুন কমিটি গঠন করা হয়। উক্ত কমিটিতে মো. ইয়াছিন সভাপতি নির্বাচিত হয়। কিন্তু আগের কমিটির সভাপতি আবু ছাদেক পক্ষ তা মেনে নেয়নি। এতে দুই পক্ষের মধ্যে দ্বন্দ্ব তৈরি হয়। গত শুক্রবারের আগের শুক্রবারও সংঘর্ষের আশংকায় মসজিদ প্রাঙ্গণে পুলিশ মোতায়েন করা হয়েছিল।
এদিকে খবর পেয়ে চন্দনাইশ থানা পুলিশের একটি টিম ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বর্তমানে এলাকায় পুলিশ মোতায়েন রয়েছে। এ ঘটনায় বর্তমান কমিটির সভাপতি মো. ইয়াছিন বাদি হয়ে ঘটনারদিন রাতেই চন্দনাইশ থানায় একটি মামলা দায়ের করেন। পরবর্তীতে পুলিশ অভিযান চালিয়ে প্রতিপক্ষ গ্রুপের নুরুল আমিনকে (৬৫) গ্রেপ্তার করে। তাকে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়।
চন্দনাইশ থানার ওসি (তদন্ত) মো. মজনু মিয়া জানান, এ ঘটনায় ইয়াছিন নামে একজন বাদী হয়ে থানায় একটি মামলা দায়ের করেছেন। অপর পক্ষের অভিযোগ পাওয়া যায়নি। তদন্ত সাপেক্ষে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

পূর্ববর্তী নিবন্ধফটিকছড়ি ও রাউজানে পানিতে ডুবে ৬ জনের মৃত্যু
পরবর্তী নিবন্ধবিদায় বাংলাদেশের অকৃত্রিম বন্ধু সাইমন ড্রিং