চন্দনাইশে চিকিৎসক দম্পতি করোনা আক্রান্ত

স্বামী দ্বিতীয়বার

চন্দনাইশ প্রতিনিধি | বুধবার , ৩০ ডিসেম্বর, ২০২০ at ১০:৪৮ অপরাহ্ণ

চন্দনাইশে এবার করোনা আক্রান্ত হলেন চিকিৎসক দম্পতি। তারা হলেন ডা. মুহাম্মদ শেখ সাদী ও তার স্ত্রী ডা. আফসানা দিপা। তারা দু’জনই দোহাজারী হাসপাতালে চিকিৎসক হিসেবে কর্মরত রয়েছেন। তাদের মধ্যে ডা. সাদী করোনা আক্রান্ত হলেন দ্বিতীয়বার।
গত ২৫ ডিসেম্বর ডা. মুহাম্মদ শেখ সাদীর করোনা শনাক্ত হওয়ার ৪ দিন পর গত ২৯ ডিসেম্বর তার স্ত্রী ডা. আফসানা দিপারও করোনা শনাক্ত হয়।
এর আগে ডা. শেখ সাদী চট্টগ্রাম জেনারেল হাসপাতালের করোনা আইসোলেশন ওয়ার্ডে করোনা রোগীদের চিকিৎসা সেবা প্রদানকালে গত ১১ মে ১ম বার করোনায় আক্রান্ত হয়েছিলেন। এ নিয়ে তিনি দ্বিতীয়বার করোনায় আক্রান্ত হলেন।
ডা. মুহাম্মদ শেখ সাদী জানান, কাশিসহ অন্যান্য উপসর্গ থাকায় তিনি পরীক্ষার জন্য নমুনা দিয়েছিলেন। গত ২৫ ডিসেম্বর রিপোর্ট পজিটিভ আসে। পরে তার স্ত্রী ডা. আফসানা দিপা’র নমুনা পরীক্ষার জন্য দেয়া হয়। গত ২৯ ডিসেম্বর তার রিপোর্টও পজিটিভ আসে। তবে বর্তমানে তাদের শারীরিক অবস্থা ভালো রয়েছে বলে জানান তিনি।
চন্দনাইশ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. শাহিন হোসাইন চৌধুরী জানান, করোনা শনাক্ত হওয়া চিকিৎসক দম্পতি বর্তমানে হোম আইসোলেশনে চিকিৎসা নিচ্ছেন। ধারণা করা হচ্ছে হাসপাতালে চিকিৎসা সেবা দিতে গিয়ে করোনা আক্রান্ত কোনো রোগীর মাধ্যমে তারা সংক্রমিত হয়েছেন।
তিনি আরো জানান, চন্দনাইশে এ পর্যন্ত ২৮৭ জন করোনা আক্রান্ত হয়েছেন। তার মধ্যে সুস্থ্য হয়েছেন ২৭০ জন। বাকী আক্রান্তরা হোম আইসোলেশনে চিকিৎসা নিচ্ছেন।
তিনি আরো জানান, চন্দনাইশে নমুনা পরীক্ষায় পজিটিভ আসাদের মধ্যে মারা গিয়েছেন ২ জন।

পূর্ববর্তী নিবন্ধথার্টি ফার্স্ট নাইটকে ঘিরে কক্সবাজারে লক্ষাধিক পর্যটকের ভিড়
পরবর্তী নিবন্ধজানুয়ারিতেই অক্সফোর্ডের টিকা পাওয়ার আশা স্বাস্থ্যমন্ত্রীর