চন্দনাইশে আওয়ামী লীগ সভাপতিসহ ৬ জনের জামিন

নির্বাচনী সহিংসতার মামলা

চন্দনাইশ প্রতিনিধি | সোমবার , ১৭ জানুয়ারি, ২০২২ at ৯:০৪ অপরাহ্ণ

চন্দনাইশ উপজেলা পরিষদ নির্বাচনে সহিংসতার মামলায় উপজেলা আওয়ামী লীগের সভাপতি সহ চার্জশীটভুক্ত ৬ আসামিকে জামিন দিয়েছে আদালত।

আজ সোমবার (১৭ জানুয়ারি) সকালে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কৌশিক আহমেদ এ আদেশ দেন।

আসামিপক্ষের আইনজীবী এড. মো. দেলোয়ার হোসেন জানান, গত ২০১৯ সালের ২৪ মার্চ চন্দনাইশ উপজেলা পরিষদ নির্বাচনে পূর্ব চন্দনাইশ সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে নির্বাচনী সহিংসতার ঘটনা ঘটে। এ ঘটনায় ২ পুলিশ সদস্য আহত হয়। পরে এ ঘটনায় ওই কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত পিএসআই আবু বক্কর বাদী হয়ে ১২ জনের নাম উল্লেখ করে একটি মামলা দায়ের করেন। মামলায় ৩০/৩৫ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়। সেই মামলায় তদন্তকারী কর্মকর্তা ইন্সপেক্টর মাহাবুবুল আলম আকন্দ ২০২০ সালে চার্জশীট দাখিল করার পর রাষ্ট্রপক্ষের আবেদনের প্রেক্ষিতে মামলাটি পুনতদন্তের জন্য পিবিআইতে স্থানান্তর করা হয়।

দীর্ঘ তদন্ত শেষে গত বছরের ৪ ডিসেম্বর এজাহারনামীয় ১২জন এবং উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহিদুল ইসলাম জাহাঙ্গীরসহ আরো ৭ জনকে আসামি করে আদালতে চার্জশীট দাখিল করা হয়। চার্জশীটভুক্ত অপর আসামিরা হলো উপজেলার পাঠানদণ্ডির নুরুল হক চৌধুরীর পুত্র আওয়ামী লীগ নেতা দিদারুল আলম চৌধুরী, সাতবাড়িয়ার আবুল খায়েরের পুত্র যুবলীগ নেতা জহিরুল ইসলাম হিরু, বদুরপাড়ার মোহাম্মদ আলীর পুত্র রেজাউল করিম, চৌধুরীপাড়ার মৃত আবদুল সালামের পুত্র ওমর ফারুক এবং শওকত হোসেন বাচা।

তিনি জানান, আজ সোমবার চার্জশীট গ্রহণযোগ্য শুনানিকালে চার্জশীটভুক্ত উক্ত ৬ আসামি জামিনের আবেদন জানালে বিচারক পরবর্তী তারিখ পর্যন্ত জামিন মঞ্জুর করেন। আসামিপক্ষে ২৫ জনের বেশি আইনজীবী মামলা পরিচালনা করেন।

পূর্ববর্তী নিবন্ধ৯০ বছর বয়সে বিয়ে
পরবর্তী নিবন্ধবাঁশখালীতে অস্ত্রসহ ১০ বছরের সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার