চতুর্থ জয় তুলে নিল ইস্পাহানী এস সি

ক্রীড়া প্রতিবেদক | শুক্রবার , ১৭ মে, ২০২৪ at ৮:২৫ পূর্বাহ্ণ

এবারের প্রিমিয়ার লিগের শুরু দিকে কেমন যেন পথ হারিয়ে বসেছিল ইস্পাহানী স্পোর্টিং ক্লাব। একের পর এক ম্যাচ হারতে হারতে এক সময় রেলিগেশনের শংকায়ও পড়তে যাচ্ছিল। তবে নিজেদের ফিরে পেতে বেশি সময় নেয়নি। টানা তিন ম্যাচে জিতে নিজেদের রেলিগেশন মুক্ত করে। আর গতকাল তুলে নিয়েছে নিজেদের চতুর্থ জয়। লিগের দশম রাউন্ড শেষে চার জয়ে ১২ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার নবম স্থানে ইস্পাহানী স্পোর্টিং ক্লাব। গতকাল এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে ইস্পাহানী এস সি ৪ উইকেটে শহীদ শাহজাহান সংঘকে পরাজিত করে চতুর্থ জয় তুলে নেয়। অপরদিকে দশম রাউন্ডে অষ্টম পরাজয় এটি শাহজাহান সংঘের। ৬ পয়েন্ট নিয়ে তারা এখনো রয়েছে রেলিগেশন শংকায়। যদিও তাদের পরের দুটি স্থানে রয়েছে মোহামেডান এবং সিটি কর্পোরেশন।

গতকাল সকালে টসে জিতে ব্যাট করতে নামে শহীদ শাহজাহান সংঘ। ১২ রানে প্রথশ উইকেট হারায়। আরেক ওপেনার আবদুল্লাহ হানিফ দলের ২২ রানের মাথায় আহত হয়ে মাঠ ছাড়েন ৭ রান করে। তবে শাহাদাত বাবু এবং রায়হান রাফসান ৫৫ রান যোগ করেন। ৩৫ রান করে ফিরেন রাফসান। তালহা জোবায়েরের সাথে আরো ৩২ রান যোগ করেন শাহাদাত। ২৯ রান করে ফিরেন শাহাদাত। তবে দলকে দারুণভাবে টানছিলেন তালহা। তাকে সঙ্গ দিয়েছেন রাসেল এবং নবীন। তবে এদুজন ফিরেন যথাক্রমে ২১ এবং ২৫ রান করে। দলকে ২২৫ রানে পৌঁছে দিয়ে ফিরেন তালহা। ফিরে আসার আগে এই ব্যাটার করেন ৮৮ বলে ৭৯ রান। মেরেছেন ৮টি চার এবং ২টি ছক্কা। শেষ দিকে সানির ৯ বলে ১০ রানের সুবাধে ২৪৭ রান সংগ্রহ করে শহীদ শাহজাহান সংঘ। ইস্পাহানীল পক্ষে ৩টি উইকেট নেন শাহ পরান। ২টি উইকেট নিয়েছেন সাজ্জাদুর রহমান।

২৪৮ রানের লক্ষ্য তাড়া করতে নেমে দারুন সুচনা করেছিল ইস্পাহানীর দুই ওপেনার শাহ পরান এবং জগলুল বাসার। কিন্তু ১৯ রানের মাথায় ফিরেন জগলুল। ৮ বলে ১২ রান করে আসেন তিনি। দ্বিতীয় উইকেটে ৭০ রান যোগ করেন শাহ পরান এবং রিয়াদ। ২৯ রান করে ফিরেন রিয়াদ। ১২১ রানের মাথায় ১০ রান করে ফিরেন সাজ্জাদ হোসেন। তবে লড়াই করছিলেন ওপেনার শাহ পরান। বল হাতে দুর্দান্ত করা শাহ পরান তুলে নেন নিজের সেঞ্চুরি। তবে সেঞ্চুরি করার পরপরই ফিরেন তিনি। দলকে ১৮৪ রানে পৌঁছে দিয়ে শাহ পরান ফিরেন ১১৯ বলে ৪টি চার এবং ৬টি ছক্কার সাহায্যে ১০০ রান করে। পরের ওভারে ফিরেন রনি। ১৮৪ রানে ৬ উইকেট হারিয়ে তখন চাপে ইস্পাহানী। লক্ষ্যটা অনেক দূর। ঠিক তখনই হাল ধরেন অধিনায়ক শহীদ আবদুল্লাহ এবং সুদিপ্ত দেব। দুজন মিলে অবিচ্ছিন্ন ৬৪ রানের জুটি গড়ে ৯ বল বাকি থাকতে ৪ উইকেটে জয় নিয়ে মাঠ ছাড়ে। সুদিপ্ত ৪২ বলে ৩৩ রান করে এবং শহীদ আবদুল্লাহ ২৬ বলে ৩৫ রান করে অপরাজিত থাকেন। শহীদ শাহজাহান সংঘের পক্ষে একটি করে উইকেট য়িেছেন আফ্‌ফান মাহবুব, রায়হান রাফসান, অনিক, নওশাদ ইকবাল এবং শাহাদাত বাবু।

পূর্ববর্তী নিবন্ধএম এ আজিজ স্টেডিয়াম সংলগ্ন টেকওয়ে রেস্টুরেন্টের বরাদ্দ বাতিল করেছে জাতীয় ক্রীড়া পরিষদ
পরবর্তী নিবন্ধবিশ্বকাপে কোহলিকে পাকিস্তানের ‘হুমকি’ মনে করছেন মিসবাহ