চট্টগ্রাম-সিলেট রুটে ট্রেন চলাচল শুরু

চট্টগ্রাম-ঢাকা রুটে অন্যান্য সব ট্রেন চললেও ছয়টি ট্রেন বন্ধ রয়েছে

আজাদী প্রতিবেদন | বুধবার , ২৮ আগস্ট, ২০২৪ at ৮:৫৮ পূর্বাহ্ণ

বন্যার কারণে পাঁচদিন বন্ধ থাকার পর গতকাল থেকে আবার শুরু হয়েছে চট্টগ্রামসিলেট রুটে ট্রেন চলাচল। রেললাইনে পানি জমে যাওয়ায় এবং রেলওয়ে ব্রিজ ঝুঁকিতে থাকায় গত বৃহস্পতিবার এই রুটে ট্রেন চলাচল বন্ধ করে দেওয়া হয়। পরিস্থিতির উন্নতি হওয়ায় গতকাল থেকে চট্টগ্রামসিলেট রুটে ট্রেন চলাচল শুরু হয়েছে। এর আগে গত শনিবার থেকে ঢাকাসিলেট রুটে ট্রেন চলাচল শুরু হয়।

চট্টগ্রাম স্টেশন ম্যানেজার মো. মনিরুজ্জামান আজাদীকে বলেন, সকাল ৭টা ৫০ মিনিটে (গতকাল মঙ্গলবার) চট্টগ্রাম স্টেশন থেকে সিলেটগামী আন্তঃনগর পাহাড়িকা এক্সপ্রেস রওনা হয়। বিকাল পাঁচটা নাগাদ ট্রেনটি সিলেটে পৌঁছায়। এরপর রাত ১০টায় উদয়ন এঙপ্রেস সিলেট থেকে চট্টগ্রামের উদ্দেশে ছাড়া হয়েছে বলে সিলেট রেলওয়ে স্টেশনের স্টেশন মাস্টার আবু নাসের মো. রাসেল জানান। বন্যার পানিতে ফেনীর ফাজিলপুর এলাকায় রেলপথ ডুবে যাওয়ায় ২২ আগস্ট থেকে চট্টগ্রামের সঙ্গে সারাদেশের ট্রেন চলাচল বন্ধ ঘোষণা করা হয়। একইভাবে সিলেট রুটের রেলপথ বিভিন্ন স্থানে পানিতে ডুবে যাওযায় এই রুটেও ট্রেন চলাচল বন্ধ ঘোষণা করা হয়। বন্যার কারণে চট্টগ্রামঢাকা পথে ট্রেন চলাচল চারদিন বন্ধ থাকার পর গত সোমবার রাত থেকে চট্টগ্রামের সঙ্গে ঢাকার ট্রেন চলাচল শুরু হয়। এ রুটের দুইটির লাইনের মধ্যে এখন একটি লেনের সচল রয়েছে।

অন্যটি সংস্কারের কাজ চলছে। তাই বন্ধ রাখা হয়েছে সূবর্ণ এঙপ্রেস, চট্টলা, মহানগর, মেঘনা, কঙবাজার এঙপ্রেস ও সোনার বাংলা এঙপ্রেস ট্রেন।

পূর্ববর্তী নিবন্ধপ্রতিষ্ঠাবার্ষিকীতে ৪ দিনের কর্মসূচি ঘোষণা নগর ও দক্ষিণ জেলা বিএনপির
পরবর্তী নিবন্ধতত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা ফেরাতে রিভিউ আবেদন