চট্টগ্রাম শিক্ষা বোর্ডে ফল জালিয়াতি, সেই পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ণকে ওএসডি

| বৃহস্পতিবার , ১৯ সেপ্টেম্বর, ২০২৪ at ৭:২৪ অপরাহ্ণ

পরীক্ষা নিয়ন্ত্রক হয়েও নিজের ছেলের ফলাফল জালিয়াতি করার অভিযোগ প্রমাণিত হওয়ায় চট্টগ্রাম মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের সাবেক সচিব ও পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ণ চন্দ্রনাথকে ওএসডি (বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা) করা হয়েছে।

তার ছেলে নক্ষত্র দেব নাথের ২০২৩ সালের এইচএসসি পরীক্ষার ফলাফল জালিয়াতি তদন্ত প্রতিবেদনে প্রমাণিত হয়েছে। এতে জড়িত থাকার দায়ে নারায়ণ চন্দ্র নাথসহ জালিয়াতিতে জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে ফৌজদারি মামলা দায়েরের নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট বিভাগ।

রোববার (১৫ সেপ্টেম্বর) এ বিষয়ে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের শৃঙ্খলা বিষয়ক শাখার সিনিয়র সহকারী সচিব শতরুপা তালুকদার স্বাক্ষরিত পৃথক পৃথক চারটি আদেশ জারি করা হয়।

চট্টগ্রাম শিক্ষা বোর্ডের চেয়ারম্যান বরাবরে পাঠানো এক চিঠিতে শিক্ষা মন্ত্রণালয় থেকে জানানো হয়, ‘উপর্যুক্ত বিষয়ের প্রেক্ষিতে জানানো যাচ্ছে যে, জনাব নারায়ণ চন্দ্র নাথ, পরিচালক, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অঞ্চল, চট্টগ্রাম এর পুত্র নক্ষত্র দেব নাথ এর ২০২৩ সালের এইচএসসি পরীক্ষার (বিজ্ঞান বিভাগ; রোল ১০৮৫৫৪) ফলাফল জালিয়াতি তদন্ত প্রতিবেদনে প্রমাণিত হয়েছে।

উক্ত বিষয়ে জনাব নারায়ণ চন্দ্র নাথ, পরিচালক, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অঞ্চল, চট্টগ্রাম এবং এই জালিয়াতিতে তার সাথে জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে ফৌজদারী মামলা দায়ের করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।’

পূর্ববর্তী নিবন্ধএকসপ্তাহ আগে দেশে ফেরা চকরিয়া প্রবাসী বাস চাপায় নিহত   
পরবর্তী নিবন্ধহেলিকপ্টারে চট্টগ্রামে আনা হলো সাবেক এমপি ফজলে করিমকে