চট্টগ্রাম শিক্ষা বোর্ডের সুরক্ষিত ট্রাংক থেকে মার্কশিট উধাও

আজাদী প্রতিবেদন | বৃহস্পতিবার , ৬ জুন, ২০২৪ at ৭:৩৪ পূর্বাহ্ণ

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড চট্টগ্রামের সুরক্ষিত ট্রাংক থেকে ২০২৩ সালের উচ্চ মাধ্যমিকের (এইচএসসি) পরীক্ষার্থীদের দুইটি মার্কশিট উধাও হওয়ার ঘটনা ঘটেছে। তবে কোন শিক্ষার্থীর মার্কশিট উধাও হয়েছে তা নিশ্চিত হওয়া যায়নি।

শিক্ষা বোর্ড সূত্র জানিয়েছে, বোর্ডের উপ পরীক্ষা নিয়ন্ত্রক (উচ্চ মাধ্যমিক) দিদারুল আলমের কক্ষে তিনটি ট্রাংকে ২০২৩ সালের শিক্ষার্থীদের লক্ষাধিক মার্কশিট রক্ষিত ছিল।

তিনি বলেন, চট্টগ্রাম শিক্ষা বোর্ডে আমার অফিস কক্ষে ৩টি ট্রাংকে উচ্চ মাধ্যমিক পরীক্ষা২০২৩ এর শিক্ষার্থীদের লক্ষাধিক নম্বরফর্দ (মার্কশিট) রক্ষিত ছিল। গত ১৯ মে সকাল ১০টার দিকে উনি অফিসে ঢুকে দেখেন তিনটি ট্রাংকের একটিতে তালা নেই। বিষয়টি তিনি বোর্ডের চেয়ারম্যানকে লিখিতভাবে জানান। পরে গত ৩ জুন বিকাল ৩টার দিকে ভাঙা ট্রাংকটি শিক্ষা বোর্ডের ২ জন কর্মকর্তার উপস্থিতিতে পর্যালোচনা করে দেখা যায় যে তাতে শিক্ষার্থীদের দুইটি নম্বরফর্দ নেই। এ ঘটনায় গত মঙ্গলবার রাতে নগরীর পাঁচলাইশ থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন শিক্ষা বোর্ডের উপপরীক্ষা নিয়ন্ত্রক (উচ্চ মাধ্যমিক) মোহাম্মদ দিদারুল আলম।

পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সন্তোষ কুমার চাকমা বলেন, চট্টগ্রাম শিক্ষা বোর্ডের উপপরীক্ষা নিয়ন্ত্রক মোহাম্মদ দিদারুল আলম একটি সাধারণ ডায়রি করেছেন। আমরা বিষয়টি তদন্ত করে দেখছি।

পূর্ববর্তী নিবন্ধবেয়াইয়ের কাছে বেয়াইয়ের পরাজয়
পরবর্তী নিবন্ধনির্বাচনী কর্মকর্তাদের লক্ষ্য করে মিয়ানমারের ওপার থেকে গুলি