চট্টগ্রাম লায়ন্স আই ইনস্টিটিউট এন্ড হাসপিটালে চোখের ছানি সচেতনতা মাস উপলক্ষে সভা

| শুক্রবার , ২৮ জুন, ২০২৪ at ৫:৪৮ পূর্বাহ্ণ

চোখের ছানি জনিত অন্ধত্ব হল সারা বিশ্বে প্রতিরোধযোগ্য রোগের একটি। ছানি অন্ধত্ব প্রতিরোধে জনসচেতনতার বিকল্প নেই। জনসচেতনতা নিশ্চিতে ছানি অন্ধত্ব এবং এর প্রতিরোধে সারাবিশ্বে জুন মাস পালিত হয় বিশ্ব ছানি সচেতনতা মাস।

গতকাল বৃহস্পতিবার চট্টগ্রাম লায়ন্স আই ইনস্টিটিউট এন্ড হাসপিটালের উদ্যোগে লায়ন এম.আই.খান ভবনের কনফারেন্স হলে চোখের ছানি (ক্যাটারেক্ট) সচেতনতা মাস উপলক্ষে আয়োজিত সভায় বক্তারা একথা বলেন। চট্টগ্রাম লায়ন্স ফাউন্ডেশনের চেয়ারম্যান লায়ন নাসির উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে সভায় বক্তারা আরো বলেন,বলেন, সবাইকে নিজ চোখের প্রতি যত্নশীল হতে হবে। দৃষ্টিশক্তি সুস্থ রাখতে হলে নিয়মিত চোখের পরীক্ষা জরুরি। আমরা যেভাবে টেলিভিশন, মোবাইল, কম্পিউটার দেখি, এতে করে চোখের খুবই ক্ষতি হয়। বিশেষ করে শিশুদের মধ্যে এই ব্যাপারটি বেশি লক্ষ্য করা যায়।

সভায় উপস্থিত ছিলেন চট্টগ্রাম লায়ন্স ফাউন্ডেশনের সেক্রেটারী লায়ন ডা. দেবাশীষ দত্ত, আই ইনস্টিটিউট এন্ড হাসপিটালের একাডেমিক ডাইরেক্টর অধ্যাপক ডা. প্রকাশ কুমার চৌধুরী, পরিচালক ডা. মো. মহিউদ্দিন, উপপরিচালক (প্রশাসন) ডা. শাবানা সুলতানাসহ হাসপাতালের চিকিৎসক,নার্স, প্যারামেডিক্স, কর্মকর্তা, কর্মচারীবৃন্দ। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধচুয়েটে ‘ধানের তুষ থেকে সিমেন্টের বিকল্প’ শীর্ষক সেমিনার
পরবর্তী নিবন্ধবাংলাদেশ বিশ্বে উন্নয়নের রোল মডেল হিসেবে স্বীকৃতি পেয়েছে : শ্রম প্রতিমন্ত্রী