চট্টগ্রাম রেলস্টেশনে দ্বিতীয় দিনেও ভিড় কম

আজাদী প্রতিবেদন | রবিবার , ৩ জুলাই, ২০২২ at ৪:৩৯ পূর্বাহ্ণ

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকেট বিক্রির গতকাল দ্বিতীয় দিনেও স্টেশনে যাত্রীদের ভিড় ছিল না। ময়মনসিংহগামী বিজয় এক্সপ্রেস ও চাঁদপুরগামী মেঘনা এক্সপ্রেস ছাড়া অন্যান্য ট্রেনে ৩৫ শতাংশের বেশি টিকেট অবিক্রিত রয়ে গেছে। বিজয় এক্সপ্রেস ও মেঘনা এক্সপ্রেসের সব টিকেট বিক্রি হয়ে গেছে। তবে সুবর্ণ এক্সপ্রেসের বেশি টিকেট রয়েছে বলে জানিয়েছেন স্টেশন ম্যানেজার রতন কুমার চৌধুরী। গতকাল যাত্রীদের মাঝে দেয়া হয়েছে ৬ জুলাইয়ের টিকেট। আজ রোববার দেয়া হবে ৭ জুলাইয়ের টিকেট।
তবে আজ স্টেশনে টিকেটের জন্য যাত্রীদের ভিড় বেশি হবে বলে জানান চট্টগ্রাম রেলওয়ে স্টেশন ম্যানেজার রতন কুমার চৌধুরী। তিনি আজাদীকে বলেন, শুক্রবারের মতো শনিবার ৬ জুলাইয়ের টিকেটের চাহিদা কম ছিল। রোববার থেকে প্রতিদিন টিকেটের চাহিদা বাড়বে। আমরা ১০টি আন্তঃনগর ট্রেনের অর্ধেক টিকেট কাউন্টারে এবং অর্ধেক টিকেট অনলাইনে দিয়েছি। অগ্রিম টিকেটের পাশাপাশি নিয়মিত সকল ট্রেনের টিকেটও যাত্রীদের দেওয়া হচ্ছে।
গতকাল স্টেশনে ভিড় কম থাকায় যাত্রীরা স্বস্তিতে টিকেট কেটেছেন। তবে চট্টগ্রাম থেকে ময়মনসিংহগামী বিজয় এঙপ্রেস ও মেঘনা এঙপ্রেসের কাউন্টারে যাত্রীর অত্যধিক চাপ ছিল। যাত্রীরা কাউন্টারের পাশাপাশি অনলাইনেও টিকেট কাটতে পেরেছেন।
যাত্রীদের জন্য রেলস্টেশনের কাউন্টারে সাড়ে তিন হাজার এবং অনলাইনে সাড়ে তিন হাজার টিকেট ওপেন করা হয়েছে। একজন সর্বোচ্চ চারটি টিকেট নিতে পারছেন। টিকেট কালোবাজারি রোধ করতে সাদা পোশাকের পাশাপাশি আইনশৃঙ্খলা বাহিনী কাজ করছে বলে জানান স্টেশন ম্যানেজার।
প্রতি বছরের মতো এবার ঈদে প্রত্যেক ট্রেনে অতিরিক্ত বগি যুক্ত হবে। ৭ জুলাই থেকে ৯ জুলাই পর্যন্ত চাঁদপুর রুটে প্রতিদিন দুটি স্পেশাল ট্রেন চলবে।

পূর্ববর্তী নিবন্ধনবম শ্রেণীর ছাত্রীকে আহত করে বহিষ্কার ৮ম শ্রেণীর ছাত্রী
পরবর্তী নিবন্ধদোহাজারীতে ওয়ার্ড আ. লীগের সম্মেলনে দুই পক্ষের হাতাহাতি