চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল মেডিকেল কলেজে এম.বি.বি.এস কোর্সের ওরিয়েন্টেশন

| মঙ্গলবার , ২৫ জুলাই, ২০২৩ at ৮:২৫ পূর্বাহ্ণ

চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল মেডিকেল কলেজের ২০২২২০২৩ (১৮ তম ব্যাচ) শিক্ষাবর্ষের এম.বি.বি.এস কোর্সে ভর্তিকৃত শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন গতকাল সোমবার কলেজের লেকাচার গ্যালারিতে অধ্যক্ষ ডা. .এস.এম মোস্তাক আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম মেডিকেল কলেজের প্রাক্তন অধ্যক্ষ ডা. মুহাম্মদ গোফরানুল হক। বিশেষ অতিথি ছিলেন মা ও শিশু হাসপাতাল কার্যনির্বাহী কমিটির প্রেসিডেন্ট সৈয়দ মো. মোরশেদ হোসেন, মা ও শিশু হাসপাতাল কার্যনির্বাহী কমিটির জেনারেল সেক্রেটারী মো. রেজাউল করিম আজাদ। উপস্থিত ছিলেন আবদুল মান্নান রানা, অধ্যক্ষ ড. মোহাম্মদ সানাউল্লাহ, ডা. মো. নূরুল হক প্রমুখ।

উপাধ্যক্ষ অধ্যাপক ডা. অসীম কুমার বড়ুয়া স্বাগত বক্তব্য রাখেন। বক্তব্য রাখেন অধ্যাপক ডা. আসমা মোস্তফা, ও অধ্যাপক ডা. জেসমীন আবেদীন ও অধ্যাপক ডা. সাহেদা খানম। অনুষ্ঠানে মেডিকেল কলেজের বার্ষিক ম্যাগাজিন ‘দর্পন ’এর মোড়ক উন্মোচন করা হয়। অধ্যাপক ডা. মো. জালাল উদ্দিন তাঁর সম্পাদকীয় বক্তব্য পেশ করেন।

অনুষ্ঠানে অত্র মেডিকেল কলেজের ১১তম ব্যাচ ২০১৫২০১৬ শিক্ষাবর্ষ থেকে পাশ করা ডা. নাজমিন হুদা ঊর্মিকে ‘ বেস্ট ডক্টর ’ নির্বাচন করে এস এন্ড এফ করিম ট্রাস্টের তরফ হতে গোল্ড মেডেল ও সম্মাননা প্রদান করা হয়। বক্তারা আরও বলেন, মেডিকেল শিক্ষা একটি কঠিন বিষয়। কঠোর নিয়মানুবর্তিতার মধ্যে দিয়ে মেডিকেল শিক্ষার সময় অতিবাহিত করতে হয়। সাফল্যের স্বীকৃতিতে অভিষিক্ত চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল মেডিকেল কলেজ। শিক্ষকদের আস্থায়, দক্ষতায় ও বন্ধনের আলোকযাত্রায় এগিয়ে যাচ্ছে এই কলেজ।

বক্তারা ভর্তিকৃত ছাত্রছাত্রীদের উদ্দেশ্যে বলেন , চিকিৎসা শিক্ষা অর্জন করে চিকিৎসা সেবার মাধ্যমে মানুষের কল্যাণে কাজ করতে হবে।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন ডা. তাসফিয়া সাবা এবং ডা. আফসানা। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধশেখ হাসিনার আমলে পটিয়ায় যে উন্নয়ন হয়েছে তা কোনো সরকারের আমলে হয়নি
পরবর্তী নিবন্ধশুধুমাত্র ০.৫% ক্লোরিন সলিউশনের মাধ্যমে ডেঙ্গু প্রতিরোধ সম্ভব