চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল পরিদর্শনে আমীর হুমায়ুন

| সোমবার , ৯ সেপ্টেম্বর, ২০২৪ at ৭:৫৩ পূর্বাহ্ণ

চট্টগ্রাম চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের সাবেক প্রেসিডেন্ট আমীর হুমায়ুন মাহমুদ চৌধুরী গতকাল চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল পরিদর্শন করেন। হাসপাতালে তাকে স্বাগত জানান কার্যনির্বাহী কমিটির জেনারেল সেক্রেটারি মোহাম্মদ রেজাউল করিম আজাদ। আমীর হুমায়ুন মাহমুদ চৌধুরী হাসপাতালের এএমইউ ও ইমার্জেন্সি, শিশু এএমইউ ও ইমার্জেন্সি, ক্যাথল্যাব, সিসিইউ, আইসিইউ ও ক্যান্সার হাসপাতাল পরিদর্শন করেন।

পরিদর্শন পরবর্তী তিনি হাসপাতালের কার্যনির্বাহী কমিটি ও কর্মকর্তাগণের সাথে এক মতবিনিময় সভায় মিলিত হন। এ সময় হাসপাতালের ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট সৈয়দ মোহাম্মদ মোরশেদ হোসেন, ভাইস প্রেসিডেন্ট আবদুল মান্নান রানা, জেনারেল সেক্রেটারি মোহাম্মদ রেজাউল করিম আজাদ, জয়েন্ট জেনারেল সেক্রেটারি ডা. কামরুন নাহার দস্তগীর, অর্গানাইজিং সেক্রেটারি মোহাম্মদ সাগির, ভারপ্রাপ্ত পরিচালক (প্রশাসন) মোহাম্মদ মোশাররফ হোসাইন, উপপরিচালক (মেডিকেল এ্যাফেয়ার্স) ডা. এ কে এম আশরাফুল করিম, এ্যানেস্থেসিওলজি বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ডা. অলক নন্দী, ক্যান্সার ইনস্টিটিউট এন্ড রিসার্চ সেন্টারের পরিচালক ও বিভাগীয় প্রধান ডা. শেফাতুজ্জাহান, আইসিইউ ইনচার্জ ডা. মেহেদী হাসান, আজীবন সদস্য মো. নাসির উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।

আমীর হুমায়ুন মাহমুদ চৌধুরী হাসপাতালের সার্বিক কার্যক্রম, চিকিৎসা সেবা ও পরিষ্কারপরিচ্ছন্নতার বিষয়ে সন্তোষ প্রকাশ করেন। তিনি হাসপাতালের আইসিইউ, সিসিইউ, ক্যাথল্যাবসহ বিশেষায়িত চিকিৎসা সেবাসমূহের প্রশংসা করেন। মাত্র দুই বছর সময়ের মধ্যে একটি পূর্ণাঙ্গ ক্যান্সার হাসপাতাল চালু করার জন্য তিনি হাসপাতাল কর্তৃপক্ষকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। তিনি বলেন, চট্টগ্রামের ক্যান্সার রোগীরা দীর্ঘদিন ধরে অবহেলিত ছিল। ক্যান্সার চিকিৎসার জন্য বিশেষ করে রেডিওথেরাপির জন্য রোগীদের ঢাকায় যেতে হতো। চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে অত্যাধুনিক এই রেডিয়েশন মেশিন স্থাপনের ফলে রোগীদের আর চট্টগ্রামের বাইরে যেতে হবে না। এখানেই এখন ক্যান্সারের সকল চিকিৎসা সম্ভব। এই ক্যান্সার হাসপাতাল চট্টগ্রামবাসীর জন্য একটা বিশাল সম্পদ। এটিকে আমাদের টিকিয়ে রাখতে হবে এবং এর উন্নয়নে সবাইকে কাজ করতে হবে। তিনি হাসপাতালের উন্নয়নে তার সর্বাত্মক সহযোগিতার আশ্বাস প্রদান করেন। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধসেমিনারে ডা. শাহাদাত ফিজিওথেরাপি চিকিৎসা একটি নিরাপদ চিকিৎসা পদ্ধতি
পরবর্তী নিবন্ধমেয়েদের প্রথম ওয়ানডে বৃষ্টিতে পরিত্যক্ত