চট্টগ্রাম বন্দর থেকে খালাস মদের ২টি বিশাল চালান আটক

আজাদী প্রতিবেদন | শনিবার , ২৩ জুলাই, ২০২২ at ৪:২৪ অপরাহ্ণ

নানা জালিয়াতির মাধ্যমে চট্টগ্রাম বন্দর থেকে বের হয়ে যাওয়া মদের ২টি বড় চালান আটক করা হয়েছে। সোনারগাঁও, নারায়ণগঞ্জ থেকে মদ নিয়ে যাওয়া গাড়ি আটক করা হয়।

আজ শনিবার ভোররাতে চালান দুইটি আটক করা হয় বলে কাস্টমস সূত্র জানিয়েছে। আইপি জালিয়াতি করে কুমিল্লা ও ঈশ্বরদী ইপিজেডের দুটি প্রতিষ্ঠানের নাম অপব্যবহার করে মেশিনারি ও ববিন ঘোষণায় চালান দুটি চট্টগ্রাম বন্দর থেকে খালাস করা হয়।

চট্টগ্রাম কাস্টমস সূত্র জানায়, মদভর্তি দুইটি কন্টেনার চট্টগ্রাম বন্দর থেকে খালাস করা হয়েছে মর্মে খবর পেয়েছে কাস্টমসের একাধিক ইউনিট র‌্যাব ও গোয়েন্দা সংস্থার সহায়তায় সোনারগাঁও, নারায়ণগঞ্জে আটক করা হয়।

আইপি জালিয়াতি করে কুমিল্লা ও ঈশ্বরদী ইপিজেডের দুটি প্রতিষ্ঠানের নাম অপব্যবহার করে মেশিনারি ও ববিন ঘোষণায় চালান দুটি খালাস করা হয়। দুইটি চালানের ইনভেন্ট্রি কার্যক্রম চলমান রয়েছে। উচ্চ শুল্কের পণ্য হওয়ায় বিপুল পরিমাণ রাজস্ব ফাঁকি হয়েছে এ দুটি চালানে।

কাস্টম হাউসের ডেপুটি কমিশনার সাইফুল হক জানান, কুমিল্লা ইপিজেডের হেশি টাইগার কোম্পানি লিমিটেডের নামে ২০ জুলাই টেক্সটার্ড ইয়ান ঘোষণায় চীন থেকে আসা ১৯ হাজার ৬৫০ কেজি ওজনের চালানটি খালাসের জন্য কাস্টমস হাউসে বিল অফ এন্ট্রি দাখিল করেছিল।

একইদিন ঈশ্বরদী ইপিজেডের বিএইচকে টেক্সটাইল লিমিটেডের নামে চীন থেকে আসা রোভিং মেশিন ববিন ঘোষণায় ২০ হাজার ৭৫০ কেজি ওজনের অপর একটি চালান খালাসের জন্য বিল অফ এন্ট্রি দাখিল করা হয়। সিঅ্যান্ডএফ হিসেবে ছিল চট্টগ্রামের ডবলমুরিংয়ের ৬৯৯ কেবি দোভাষ লেনের জাফর আহমেদ।

নানা প্রক্রিয়া শেষে চালান দুইটি খালাস করা হয়। দুই চালানেই বিপুল পরিমান মদ পাওয়া গেছে বলেও তিনি জানান।

পূর্ববর্তী নিবন্ধলরি চাপায় বায়েজিদের লিংক রোডে কলেজছাত্রী নিহত
পরবর্তী নিবন্ধচন্দনাইশে বিয়ে বাড়িতে বেড়াতে এসে আগুনে পুড়ে বৃদ্ধার মৃত্যু