চট্টগ্রাম বন্দরে ১২ যানবাহনে সোয়া লাখ টাকা জরিমানা

| বুধবার , ১৬ অক্টোবর, ২০২৪ at ৭:০৫ অপরাহ্ণ

চট্টগ্রাম বন্দর অভ্যন্তরে ফিটনেস ও প্রয়োজনীয় কাগজপত্র বিহীন গাড়ি চালানোর দায়ে এভারেস্ট এন্টারপ্রাইজ নামে প্রতিষ্ঠানের ১২ যানবাহনকে প্রায় সোয়া ১ লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

আজ বুধবার (১৬ অক্টোবর) সকাল সাড়ে ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের নির্বাহী ম্যাজিস্ট্রেট সাদিয়া আফরিনের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

বিআরটিএ, চট্ট মেট্রো-১ সার্কেলের মোটরযান পরিদর্শক ফাহাদ শিকদার অভিযানের সত্যতা নিশ্চিত করেন। তিনি জানান, চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ ও বিআরটিএ যৌথভাবে বন্দর অভ্যন্তরে অবৈধ ও কাগজপত্রবিহীন যানবাহনের বিরুদ্ধে বিশেষ অভিযান চলমান আছে।

এরই ধারাবাহিকতায় বুধবার পরিচালিত বিশেষ অভিযানে এভারেস্ট এন্টারপ্রাইজ-এর ১২টি বিভিন্ন ধরনের মোটরযানকে ১ লাখ ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এর মধ্যে ফিটনেস সার্টিফিকেট না থাকায় ৬০ হাজার টাকা, ট্যাক্স টোকেন না থাকায় ২৪ হাজার টাকা এবং রুট পারমিট না থাকায় ৩৬ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

এ অভিযানে বিআরটিএ, চট্টগ্রামের পক্ষে উপস্থিত ছিলেন বিআরটিএ, চট্ট মেট্রো-১ সার্কেলের মোটরযান পরিদর্শক ফাহাদ শিকদার, বিআরটিএ চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের বেঞ্চ সহকারী আল-ফরহাদ ও এমিল চাকমা।

সড়ক নিরাপত্তা সংক্রান্ত এ বিশেষ অভিযানে সার্বিকভাবে সহযোগিতা করেন বন্দর থানা পুলিশ ও ট্রাফিক জোন বন্দর।

পূর্ববর্তী নিবন্ধউখিয়ায় ইয়াবাসহ রোহিঙ্গা মাদক কারবারি গ্রেফতার
পরবর্তী নিবন্ধআনোয়ারায় গাড়ি মেরামতের কথা বলে গ্যারেজ কর্মচারীকে বলৎকার!