চট্টগ্রাম বন্দরের শ্রমিক কর্মচারীদের ঈদ বোনাস ও প্রণোদনা প্রদান

| বুধবার , ৩ এপ্রিল, ২০২৪ at ১১:১৬ পূর্বাহ্ণ

পবিত্র ঈদুলফিতর উপলক্ষে চট্টগ্রাম বন্দরের নিবন্ধিত শ্রমিক কর্মচারীদের ঈদ বোনাস ও প্রণোদনা প্রদান করা হয়েছে। বন্দরের শ্রমিক কর্মচারীরা যাতে ভালোভাবে ঈদ কাটাতে পারে তার জন্য মালিক কর্তৃক বোনাস প্রদানের পাশাপাশি চট্টগ্রাম বন্দরের পক্ষ থেকে জনপ্রতি ৭০০০ টাকা করে ৬৭২১ জন শ্রমিক কর্মচারীকে সর্বমোট ৪ কোটি ৭০ লাখ ৪৭ হাজার টাকা প্রণোদনা প্রদানের সিদ্ধান্ত নেয়া হয়। এর প্রেক্ষিতে গতকাল মঙ্গলবার বেলা সাড়ে ১২টায় বন্দর ভবন প্রাঙ্গণে ১৫ জন শ্রমিক কর্মচারীকে প্রতীকি হিসেবে নগদ অর্থ হস্তান্তর করেন চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান বিয়ার এডমিরাল মোহাম্মদ সোহায়েল। বাকি শ্রমিক কর্মচারীদের জন্য স্ব স্ব বার্থ অপারেটর, টার্মিনাল অপারেটর ও শিপ হ্যান্ডলিং অপারেটরদের বরাবরে চেক প্রদান করা হয়।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন চবক এর সদস্য (প্রকৌশল) কমডোর মোহাম্মদ মাহবুবুর রহমান, সদস্য (হারবার ও মেরিন) কমডোর এম ফজলার রহমান, চবক এর সকল বিভাগীয় প্রধান, বার্থ, শিপ ও টার্মিনাল অপারেটর অ্যাসোসিয়েশনের সভাপতি ফজলে একরাম চৌধুরী। অনুষ্ঠান সঞ্চালনা করেন চিফ ওয়েলফেয়ার অফিসার ও চবক এর চিফ পারসোনেল অফিসার মো. নাসির উদ্দিন।

বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান বিয়ার এডমিরাল মোহাম্মদ সোহায়েল তার বক্তব্যে বলেন, দেশের প্রথম ও প্রধান সমুদ্র বন্দর হচ্ছে চট্টগ্রাম বন্দর। দেশের আমদানি রপ্তানির ১২ শতাংশ এই বন্দরের মাধ্যমে হয়ে থাকে। এই জন্য চট্টগ্রাম বন্দরকে বলা হয় বাংলাদেশের অর্থনীতির লাইফলাইন। আর বন্দরের শ্রমিক কর্মচারীরা হচ্ছে চট্টগ্রাম বন্দরের লাইফলাইন। বন্দরের শ্রমিকরা ভালো না থাকলে বন্দর ভালো থাকবে না। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধরাউজানে মন্দিরে চুরি
পরবর্তী নিবন্ধবাংলাদেশের মানুষের সহযোগিতা চায় মোহাম্মদ আলী ফাউন্ডেশন