চট্টগ্রাম পরপর দুই দিন করোনা শূন্য

আজাদী অনলাইন | মঙ্গলবার , ৫ এপ্রিল, ২০২২ at ১১:৫০ পূর্বাহ্ণ

চট্টগ্রামে আগের দিনের মতোই সর্বশেষ ২৪ ঘণ্টায়ও করোনাভাইরাসে নতুন কোনো আক্রান্ত মিলেনি। এ নিয়ে পরপর দ্বিতীয় দিন করোনাশূন্য কাটালো চট্টগ্রাম।

জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রেরিত চট্টগ্রামের করোনা সংক্রান্ত হালনাগাদ পরিস্থিতি নিয়ে আজকের প্রতিবেদন সূত্রে এসব তথ্য জানা যায়।

সিভিল সার্জন কার্যালয়ের রিপোর্টে বলা হয়, নগরীর এগারো ল্যাবরেটরি, ফৌজদারহাটস্থ বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস ও এন্টিজেন টেস্টে গতকাল ৪৪৩ জনের নমুনা পরীক্ষা হয়। নতুন কোনো সংক্রমিত ব্যক্তি শনাক্ত না হওয়ায় জেলায় করোনায় মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ২৬ হাজার ৬২৯ জনই রয়েছে।

এর মধ্যে শহরের ৯২ হাজার ৯১ ও গ্রামের ৩৪ হাজার ৫৩৮ জন। করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় কারো মৃত্যু না হওয়ায় মোট মৃতের সংখ্যা ১ হাজার ৩৬২ জনই থাকলো। এতে শহরের ৭৩৪ ও গ্রামের ৬২৮ জন।

ল্যাবভিত্তিক রিপোর্টে দেখা যায়, বেসরকারি ক্লিনিক্যাল ল্যাবরেটরি শেভরনে গতকালও সবচেয়ে বেশি ২০৭ জনের নমুনা পরীক্ষা হয়। এছাড়া, বিআইটিআইডি’তে ৫১, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল ল্যাবে ১৯, বিশেষায়িত কভিড-১৯ চিকিৎসা কেন্দ্র আন্দরকিল্লা জেনারেল হাসপাতালের আরটিআরএল-এ ৩, বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ২১, আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে ২৪, মেডিকেল সেন্টার হাসপাতালে ৩৭, এপিক হেলথ কেয়ারে ২৩, ল্যাব এইডে ১, মেট্রোপলিটন হাসপাতালে ২৫, এশিয়ান স্পেশালাইজড হাসপাতালে ২১ ও এভারকেয়ার হসপিটাল ল্যাবে ৪ টি নমুনা পরীক্ষা করা হয়।

নমুনা সংগ্রহের বিভিন্ন কেন্দ্রে ৭ জনের এন্টিজেন টেস্ট করানো হয়। বারো ল্যাবরেটরি ও এন্টিজেন টেস্টে মোট পরীক্ষিত ৪৪৩ নমুনার সবগুলোরই রিপোর্ট নেগেটিভ পাওয়া যায়।

এদিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় ও শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর ল্যাবে কোনো নমুনা পরীক্ষা করা হয়নি। চট্টগ্রামের একটি নমুনাও কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে পরীক্ষার জন্য যায়নি।

পূর্ববর্তী নিবন্ধপটিয়া আদর্শ উচ্চ বিদ্যালয়কে জাতীয়করণের দাবি
পরবর্তী নিবন্ধকক্সবাজারে আধুনিক মেরিন অ্যাকুরিয়াম তৈরির নির্দেশ প্রধানমন্ত্রীর