চট্টগ্রাম-দুবাই রুটে বিমান ভাড়া আগের চেয়ে দেড়গুণের বেশি

আজাদী প্রতিবেদন | সোমবার , ১০ জানুয়ারি, ২০২২ at ৮:১১ পূর্বাহ্ণ

চট্টগ্রাম দুবাই রুটে বিমানভাড়া অস্বাভাবিক হারে বাড়িয়ে দেয়া হয়েছে। বিমানের কোনো আসন খালি না রাখলেও স্বাভাবিক সময়ের দেড়গুণেরও বেশি ভাড়া আদায় করা হচ্ছে। বাংলাদেশ বিমানের পাশাপাশি বিদেশি এয়ারলাইন্সগুলোও যাত্রীদের কাছ থেকে বাড়তি টাকা আদায় করছে।
চট্টগ্রাম থেকে দুবাই রুটে যাত্রী পরিবহন বেড়েছে। প্রতিদিনই ফ্লাইট অপারেট করছে ফ্লাই দুবাই এবং এয়ার এরাবিয়া। এরমধ্যে ফ্লাই দুবাই চট্টগ্রাম থেকে দুবাই এবং এয়ার এরাবিয়া চট্টগ্রাম থেকে শারজাহ রুটে যাত্রী পরিবহন করছে। বাংলাদেশ বিমান সপ্তাহে তিনটি ফ্লাইট অপারেট করছে চট্টগ্রাম-দুবাই রুটে। গতকাল একটি স্পেশাল ফ্লাইটও ঢাকা থেকে চট্টগ্রাম হয়ে দুবাই গেছে। ঢাকা থেকে ১৬২ জন এবং চট্টগ্রাম থেকে ২০৯ জন মিলে ৩৭১ জন যাত্রী নিয়ে দুবাই গেছে বাংলাদেশ বিমানের ফ্লাইটটি। চট্টগ্রাম দুবাই রুটে যাত্রী সংখ্যা বাড়ার সাথে সাথে বিমানের ভাড়া অস্বাভাবিক হারে বাড়িয়ে দেয়া হয়েছে। মাস কয়েক আগেও চট্টগ্রাম-দুবাই ডাবলওয়ে ভাড়া ছিল ৮০ থেকে ৮৫ হাজার টাকা। বর্তমানে তা সর্বনিম্ন দেড় লাখ টাকা ভাড়া আদায় করা হচ্ছে। সিঙ্গেল ওয়ের ভাড়া ছিল ৬০ থেকে ৬৫ হাজার টাকা। বর্তমানে তা ১ লাখ টাকার বেশি আদায় করা হচ্ছে। ইকোনমি ক্লাসের এই ভাড়া বিজনেস ক্লাসে আরো গড়ে ৫০ হাজার টাকার মতো বাড়িয়ে আদায় করা হচ্ছে।
বাংলাদেশ বিমানের পাশাপাশি ফ্লাইদুবাই এবং এয়ার এরাবিয়াও বাড়তি ভাড়া আদায় করছে বলে সংশ্লিষ্ট সূত্রগুলো জানিয়েছে।
বিষয়টি নিয়ে গতকাল বাংলাদেশ বিমানের বিমানবন্দর স্টেশনের সংশ্লিষ্ট একজন কর্মকর্তার সাথে যোগাযোগ করা হলে তিনি বিষয়টি নিয়ে বিস্তারিত কিছু জানাতে অস্বীকার করেন। তিনি বলেন, সরকারি সিদ্ধান্তে বাড়তি ভাড়া আদায় করা হচ্ছে। করোনা পরিস্থিতির কারণে ভাড়া বেড়েছে বলেও তিনি উল্লেখ করেন।

পূর্ববর্তী নিবন্ধতিন কোটি টাকার ইয়াবা উদ্ধার
পরবর্তী নিবন্ধমুরাদ ও স্ত্রীর অস্ত্র থানায় জমা