বন্ধ হওয়া ডেমু ট্রেন চালু ও ঈদ স্পেশাল স্থায়ীকরণের দাবি

পটিয়া প্রতিনিধি

চট্টগ্রাম-কক্সবাজার | বৃহস্পতিবার , ২৭ জুন, ২০২৪ at ৬:২০ পূর্বাহ্ণ

চট্টগ্রামকক্সবাজার রেল রুটে বন্ধ হয়ে যাওয়া কমিউটার ১ ও ২ ডেমু ট্রেন চালু এবং ঈদ স্পেশাল ট্রেন স্থায়ীকরণসহ দূরপাল্লার রেল পটিয়া স্টেশনে যাত্রা বিরতির দাবিতে রেলওয়ের মহাব্যবস্থাপককে স্মারকলিপি প্রদান করা হয়েছে। গত মঙ্গলবার দুপুরে চট্টগ্রামদোহাজারীকক্সবাজার রেল যাত্রী কল্যাণ পরিষদের পক্ষ থেকে রেলওয়ের মহাব্যবস্থাপক (পূর্ব) নাজমুল ইসলামকে এ স্মারকলিপি প্রদান করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন পটিয়া পৌরসভার মেয়র ও যাত্রী কল্যাণ পরিষদের প্রধান উপদেষ্টা মো. আইয়ুব বাবুল, পৌর কাউন্সিলর কামাল উদ্দিন বেলাল, পটিয়া প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ও যাত্রী কল্যাণ পরিষদের উপদেষ্টা আবদুল হাকিম রানা, নজরুল ইসলাম, যাত্রী কল্যাণ পরিষদের সভাপতি মুহাম্মদ আইয়ুব আলী, সাধারণ সম্পাদক মোহাম্মদ আবু সাঈদ তালুকদার খোকন, সহসভাপতি মদন দে, দপ্তর সম্পাদক শাহ আলম, সদস্য নুরুল আমিন, হারুন রশিদ, মাহবুবুল আলম, আরিফ মহিউদ্দিন, শাফিন প্রমুখ।

মেয়র আইয়ুব বাবুল বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার সরকার রেল বিভাগে অভূতপূর্ব সফলতার নিদর্শন হিসেবে কক্সবাজার পর্যন্ত রেল চালু করে সারা দেশে রেল যাত্রীদের মাঝে নব জাগরণ সৃষ্টি করলেও নানা অজুহাতে এখানে ট্রেন বন্ধের ষড়যন্ত্র চলছে।

তিনি আগামী ১ সপ্তাহের মধ্যে বন্ধ ট্রেন পুনরায় চালু ও কক্সবাজার এক্সপ্রেস স্থায়ীকরণের ঘোষণা প্রদানসহ সব দূরপাল্লার ট্রেন পটিয়া রেল স্টেশনে যাত্রা বিরতির উদ্যোগ গ্রহণ না করলে বৃহত্তর কর্মসূচির ডাক দেওয়া হবে বলে জানান।

পূর্ববর্তী নিবন্ধসার্বজনীন পেনশন বাতিলের দাবিতে চবি শিক্ষকদের কর্মবিরতি
পরবর্তী নিবন্ধচুয়েট ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণা সভাপতি সাগরময়, সম্পাদক বিজয় হোসেন