চট্টগ্রাম অংশে ‘বঙ্গবন্ধু ভ্রাম্যমাণ লাইব্রেরি’র যাত্রা শুরু

| বুধবার , ১২ জুন, ২০২৪ at ৭:৫৪ পূর্বাহ্ণ

নগরীর সার্কিট হাউজ প্রাঙ্গণে ‘বঙ্গবন্ধু ভ্রাম্যমাণ লাইব্রেরি’ চট্টগ্রাম অংশের উদ্বোধন করেছেন জেলা প্রশাসক (ডিসি) আবুল বাসার। অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. সাদি উর রহিম হাদিদসহ জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ এসময় উপস্থিত ছিলেন। প্রসঙ্গত, গত বছরের ১৪ নভেম্বর বিআরটিসি লাইব্রেরি বাসের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এটির নাম দেওয়া হয়েছে ‘বঙ্গবন্ধু ভ্রাম্যমাণ লাইব্রেরি’।

চট্টগ্রাম জেলা প্রশাসক বলেন, যাত্রী পরিবহনের পাশাপাশি ভ্রাম্যমাণ লাইব্রেরি চালু করেছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন (বিআরটিসি)। রাষ্ট্রীয় এই পরিবহন সংস্থার পক্ষ থেকে এখন থেকে বই পড়ার সুযোগ পাবেন শিক্ষার্থী ও যাত্রী সাধারণ। সম্পূর্ণ শীতাতপ নিয়ন্ত্রিত ভ্রাম্যমাণ লাইব্রেরিতে বিভিন্ন বই পাওয়া যাবে। এই লাইব্রেরিতে স্বাধীনতা যুদ্ধ ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে লেখা বিভিন্ন ধরনের বই রয়েছে। এছাড়া সড়ক ও মহাসড়ক বিভাগের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড নিয়েও বই পাওয়া যাবে। নতুন প্রজন্মের শিক্ষার্থীরাসহ সর্বমহলে বঙ্গবন্ধুর নীতি, আদর্শ, জীবন ইতিহাস এবং রাজনৈতিক দর্শন জাতির সামনে তুলে ধরার জন্য ‘বঙ্গবন্ধু ভ্রাম্যমাণ লাইব্রেরি’ উদ্বোধন করা হয়েছে। বাসটি উদ্বোধনের মাধ্যমে দেশব্যাপী বঙ্গবন্ধুর জনপ্রিয়তা বৃদ্ধি পাবে।

তিনি বলেন, এই লাইব্রেরিতে বঙ্গবন্ধুর নিজ হাতে লেখা ও বঙ্গবন্ধু সম্পর্কিত বই, প্রবন্ধ, উপন্যাস ও ভাষণসমূহ সংরক্ষণ করা হয়েছে। এসবের মাধ্যমে পাঠক বঙ্গবন্ধুর দর্শন, আদর্শ, ত্যাগ ও সংগ্রাম সম্পর্কে জানতে পারবে। প্রেস বিজ্ঞপ্তি

পূর্ববর্তী নিবন্ধহজের জন্য প্রস্তুত সৌদি আরব
পরবর্তী নিবন্ধড্রাগন বোট ফেস্টিভ্যাল, চীনের ঐতিহ্যের রূপ