চট্টগ্রামে ৫০০ ছাড়িয়েছে মৃত্যু

নতুন শনাক্ত ২০৮

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ২৭ এপ্রিল, ২০২১ at ৫:৫৫ পূর্বাহ্ণ

চট্টগ্রামে করোনার ছোবলে গত ২৪ ঘণ্টায় আরও ৭ জনের মৃত্যু হয়েছে। সে সাথে চট্টগ্রামে ৫শ ছাড়িয়েছে মৃত্যু। নতুন ৭ জনসহ এ পর্যন্ত মৃত্যু হয়েছে মোট ৫০৪ জনের। নতুন ৭ জনের মধ্যে ৫ জন নগরীর বিভিন্ন এলাকার এবং ২ জন জেলার বিভিন্ন উপজেলার বাসিন্দা। এর আগের ২৪ ঘণ্টায় রেকর্ড ১১ জনের মৃত্যু হয়েছে চট্টগ্রামে। এ নিয়ে গত ৪ এপ্রিল থেকে ২৫ এপ্রিল পর্যন্ত মাত্র ২২ দিনে মোট ১০৮ জনের মৃত্যু হয়েছে চট্টগ্রামে।
সিভিল সার্জন কার্যালয় জানায়, গত বছরের ৩ এপ্রিল চট্টগ্রামে প্রথম করোনা রোগী শনাক্তের পর এই ১১ জনই ১ দিনের সর্বোচ্চ মৃত্যু। এর আগে চলতি মাসের ১০ এপ্রিল চট্টগ্রামে একদিনে সর্বোচ্চ ৯ জন মারা যান। এছাড়া করোনাকালের এ পর্যন্ত সর্বোচ্চ ৫৪১ জন আক্রান্ত শনাক্ত হয় চলতি মাসের ১১ এপ্রিল। এদিকে গত ২৪ ঘণ্টায় নতুন ৭ জনের মৃত্যুর পাশাপাশি করোনায় চট্টগ্রামে নতুন শনাক্ত হয়েছে ২০৮ জনের। ১ হাজার ৩৬১টি নমুনা পরীক্ষায় এ ২০৮ জনের শরীরে করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। নতুন শনাক্ত ২০৮ জনসহ চট্টগ্রামে করোনা সংক্রমিত শনাক্তের সংখ্যা দাঁড়িযেছে ৪৯ হাজার ৯৫ জনে। এর মধ্যে মহানগরীর বাসিন্দা ৩৯ হাজার ৪০০ জন ও জেলার ৯ হাজার ৬৯৫ জন। আক্রান্তদের মাঝে এ পর্যন্ত ৫০৪ জনের মৃত্যু হয়েছে চট্টগ্রামে। এর মধ্যে মহানগরীর ৩৭৫ জন ও জেলার ১২৯ জন।
সিভিল সার্জন কার্যালয়ের তথ্য মতে, গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৩৬১টিসহ এ পর্যন্ত মোট ৪ লাখ লাখ ২৯ হাজার ৩২২টি নমুনা পরীক্ষা হয়েছে চট্টগ্রামে। এর মধ্যে করোনা পজেটিভ শনাক্ত হয়েছে ৪৯ হাজার ৯৫ জনের। গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনা শনাক্ত ২০৮ জনের মধ্যে ১৫৯ জন নগরী ও ৪৯ জন জেলার বিভিন্ন উপজেলার বাসিন্দা।
তথ্য মতে, এখন পর্যন্ত বয়সভিত্তিক হিসেবে দশ বছরের কম বয়সী শিশুরাই করোনায় সবচেয়ে কম আক্রান্ত হচ্ছেন। আর ৩১ থেকে ৪০ বছর বয়সীরাই সবচেয়ে বেশি আক্রান্ত হচ্ছে। দশ বছরের কম বয়সীরা ২.৫১ শতাংশ, ১১ থেকে ২০ বছর বয়সীরা ৭.৪ শতাংশ, ২১ থেকে ৩০ বছর বয়সীরা ১৯.৬২ শতাংশ, ৩১ থেকে ৪০ বছর বয়সীরা ২৩.৫৪ শতাংশ, ৪১ থেকে ৫০ বছর বয়সীরা ১৮.৪৯ শতাংশ, ৫১ থেকে ৬০ বছর বয়সীরা ১৫.২৪ শতাংশ ও ৬০ থেকে ঊর্ধ্বের বয়সীরা ১৩.৫২ শতাংশ হারে আক্রান্ত হচ্ছেন। চট্টগ্রামের সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি আজাদীকে গতকাল সোমবার এসব তথ্য নিশ্চিত করেছেন।

পূর্ববর্তী নিবন্ধএক দিনে ৯৭ মৃত্যু, শনাক্ত ৩৩০৬
পরবর্তী নিবন্ধলকডাউন বাড়ল আরো এক সপ্তাহ