চট্টগ্রামে হাইকোর্টের সার্কিট বেঞ্চ স্থাপনের আশ্বাস আইনমন্ত্রীর

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ২০ অক্টোবর, ২০২০ at ৫:৪২ পূর্বাহ্ণ

চট্টগ্রাম আদালতে বিচারক শূন্যতা দূরীকরণের পাশাপাশি হাইকোর্টের সার্কিট বেঞ্চ স্থাপনের বিষয়ে আলোচনা করে দ্রুত পদক্ষেপ নেয়ার আশ্বাস দিয়েছেন আইনমন্ত্রী ব্যারিস্টার আনিসুল হক। গতকাল চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির ‘একাউন্টিং, বিলিং ও ম্যানেজমেন্ট সফটওয়্যারের উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আইনমন্ত্রী এ আশ্বাস দেন। ভার্চুয়াল বক্তব্যে মন্ত্রী আরও বলেন, প্রস্তাবিত ভূমি আইন সংস্কার নিয়ে যে মতবিরোধ সৃষ্টি হয়েছে তা নিরসনে সরকার কাজ করছে।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ভার্চুয়াল বক্তব্যে অ্যার্টনি জেনারেল এ এম আমিন উদ্দিন বলেন, একাউন্টিং ও বিলি সফটওয়্যার উদ্বোধনের মধ্যে দিয়ে চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতি প্রমাণ করেছে তাদের চিন্তা চেতনা অভিন্ন। সমিতির সদস্যদের কল্যাণে বিলিং সফটওয়্যার সুফল বয়ে আনবে বলে জানান তিনি।
এর আগে উদ্বোধনী বক্তব্যে শিক্ষা উপমন্ত্রী ব্যারিষ্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, চট্টগ্রাম আইনজীবী সমিতি ১২৭ বছরের ঐতিহ্য ও বীরত্বের এক সাহসী ঠিকানা। এই সমিতি সমৃদ্ধি, ঐতিহ্য ও বীরত্বে এবং আইনি প্রজ্ঞার দিক থেকে অদ্বিতীয়। স্বাধীনতার আগে ও পরে গণতান্ত্রিক আন্দোলনের ভিত্তি তৈরিতে এখানকার আইনজীবীরা অগ্রণী ভূমিকা রেখেছেন। এসময় তিনি আইনজীবীদের বিভিন্ন দাবির বিষয়ে আইনমন্ত্রীর সাথে কথা বলবেন বলে জানান।
উল্লেখ্য একাউন্টিং এবং বিলিং সফটওয়্যারের কারনে এখন থেকে সমিতির সদস্যরা খুব সহজেই তাদের চেম্বারের মাসিক চাঁদা, বিদ্যুৎ বিল, বার কাউন্সিল চাঁদা, অন্যান্য বিল অনলাইনের মাধ্যমে পরিশোধ করতে পারবেন। সমিতির সর্ম্পূণ আয়-ব্যয় হিসাব অনলাইনের মাধ্যমে পরিচালিত হবে।
আইনজীবী সমিতির সভাপতি সৈয়দ মোক্তার আহমেদের সভাপতিত্বে ও সহ সাধারণ সম্পাদক মুহাম্মদ কবির হোসাইনের সঞ্চালনায় সমিতি অডিটরিয়ামে আয়োজিত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ বার কাউন্সিল সদস্য অ্যাডভোকেট মুহাম্মদ দেলোয়ার হোসেন চৌধুরী, চট্টগ্রামের জেলা ও দায়রা জজ মো. ইসমাইল হোসেন, মহানগর দায়রা জজ শেখ আশফাকুর রহমান, সমিতির সিনিয়র সহসভাপতি শেখ মো. ছাবেদুর রহমান, সহসভাপতি মো. আজিজুল হক চৌধুরী, অর্থ সম্পাদক মঈনুল আলম চৌধুরী (টিপু), মো. আলী আকবর রুনা কাশেম, এ এস এম. রিদওয়ানুল করিম, তানজিন আক্তার সানি, মো. মেজবাহ উদ্দিন, মো. ওমর ফারুক, মোহাম্মদ নাজমুল ইসলাম, মো. মনজুর হোসেন, মুহাম্মদ শফিউল আজম বাবর, শেখ তাপসী তহুরা, নাসরিন আক্তার চৌধুরী, মো. রবিউল আলম প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধঢাকাকেন্দ্রিক আভিজাত্যে হচ্ছে না সার্কিট বেঞ্চ : নওফেল
পরবর্তী নিবন্ধনোঙর ছিঁড়ে মৎস্য জরিপ জাহাজকে বিদেশি জাহাজের ধাক্কা