চট্টগ্রামে স্বাভাবিক সড়ক-মহাসড়ক

বিএনপির অবরোধ

আজাদী প্রতিবেদন | সোমবার , ৪ ডিসেম্বর, ২০২৩ at ৬:৫৭ পূর্বাহ্ণ

বিএনপির ডাকা নবম দফা অবরোধের প্রথম দিন গতকাল রোববার চট্টগ্রামে সকাল থেকে দিনভর স্বাভাবিক ছিল যান চলাচল। বাস, মিনিবাস, হিউম্যান হলার, টেম্পো, সিএনজি টেক্সির পাশাপাশি ব্যক্তিগত গাড়ি দেখা গেছে সড়কে। মহাসড়কেও পণ্যবাহী যান চলাচল করেছে। অবরোধ চলাকালে কয়েক জায়গায় বিএনপি নেতাকর্মীরা ঝটিকা মিছিল করলেও নগরে কোথাও অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। মোড়ে মোড়ে সতর্ক অবস্থানে গেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে।

এদিকে গতকাল সন্ধ্যা পর্যন্ত সর্বশেষ ২৪ ঘণ্টায় অবরোধকে কেন্দ্র করে চট্টগ্রামে দলের ৬ নেতাকর্মীকে পুলিশ গ্রেপ্তার করেছে বলে দাবি করেছে বিএনপি। এর মধ্যে শনিবার রাতে চান্দগাঁও থানা যুবদল নেতা মো. আরিফ ও মো. নেজাম উদ্দিনকে গ্রেপ্তার করেছে চান্দগাঁও থানা পুলিশ। পাহাড়তলী ওয়ার্ড ছাত্রদল নেতা মো. লিটন, মো. মনির ও মো. ওসমানকে গ্রেপ্তার করেছে খুলশী থানা। অবরোধের সমর্থনে মিছিল করার সময় বাঁশখালীর চাম্বল ইউনিয়ন যুবদলের মিছিল থেকে আবু সৈয়দ নামে একজনকে গ্রেপ্তার করে পুলিশ।

বিষয়টি নিশ্চিত করে নগর বিএনপির দপ্তরের দায়িত্বপ্রাপ্ত ইদ্রিস আলী আজাদীকে বলেন, সরকার পতনের এক দফা দাবি ও নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিতে আহূত অবরোধের প্রথম দিন নগর ও জেলার বিভিন্ন স্থানে শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ করেছে বিএনপি নেতাকর্মীরা।

অবরোধ চলাকালে দুপুরে নগর যুবদলের সিনিয়র যুগ্ম সম্পাদক মোশাররফ হোসাইনের নেতৃত্বে চান্দগাঁও সিঅ্যান্ডবি এলাকায় বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ করে। পরে প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়ালের কুশপুত্তলিকা দাহ করা হয় সেখানে। নগর বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য গাজী মো. সিরাজ উল্লাহর নেতৃত্বে দুপুরে প্রবর্তক মোড় ও গোলপাহাড় এলাকায় বিক্ষোভ মিছিল হয়েছে। আমবাগান এলাকায় রেললাইনে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করে অবরোধকারীরা।

এছাড়া আগ্রাবাদ, টাইগারপাস, কালামিয়া বাজার, কদমতলী মোড়, সিডিএ মার্কেট মোড়, পাহাড়তলী ডিটি রোড, বহদ্দারহাট এক কিলোমিটার ও রাহাত্তারপুল, কর্নেলহাট, আগ্রাবাদ শেখ মুজিব রোড, মোহরা কামাল বাজার ও অক্সিজেন রোডে ঝটিকা মিছিল করেছে অবরোধকারীরা।

পূর্ববর্তী নিবন্ধমীরসরাইয়ে মালবাহী ট্রেনের বগি লাইনচ্যুত
পরবর্তী নিবন্ধঅনলাইন নিলামের তিন মাস পর বিক্রয় আদেশ