চট্টগ্রামে সেঞ্চুরি করলেন সৌম্য সরকারও বিসিএলের জয়ের কিনারায় সেন্ট্রাল জোন

ক্রীড়া প্রতিবেদক | বুধবার , ১৫ ডিসেম্বর, ২০২১ at ৯:১৭ পূর্বাহ্ণ

চট্টগ্রামের সাগরিকাস্থ জহুর আহমদ চৌধুরী স্টেডিয়ামের উইকেটে যেন রানের বন্যা বইছে। অবশ্য সেটা কেবল সেন্ট্রাল জোনের ব্যাটসম্যানদের জন্য। কারণ বিসিএলের প্রথম রাউন্ডে জহুর আহমদ চৌধুরী স্টেডিয়ামে যেখানে সেন্ট্রাল জোনের ব্যাটসম্যানরা রানের বন্যা বইয়ে দিচ্ছে সেখানে নর্থ জোনের ব্যাটসম্যানরা রানের জন্য সংগ্রাম করছে। আগের দিনে সেঞ্চুরি করেছিলেন মিজানুর রহমান এবং মোহাম্মদ মিঠুন। আর গতকাল সেঞ্চুরি করলেন সৌম্য সরকার। দুজন করেছেন হাফ সেঞ্চুরি। তারা হলেন সালমান এবং মোসাদ্দেক হোসেন সৈকত। আর তাতেই সেন্ট্রাল জোনের স্কোর গিয়ে দাঁড়ায় ৫৬৩ রানে। ইনিংস ঘোষণা করে সেন্ট্রাল জোন অধিনায়ক শুভাগত হোম। জবাবে ব্যাট করতে নামা নর্থ জোন দ্বিতীয় ইনিংসেও সুবিধা করতে পারছেনা ব্যাটিংয়ে। ৬ উইকেট হারিয়ে ১৭২ রান সংগ্রহ করেছে নর্থ জোন। এখনো ১৭২ রানে পিছিয়ে নর্থ জোন। ইনিংস পরাজয় এড়ানো এখন কঠিন হয়ে দাঁড়িয়েছে নর্থ জোনের জন্য। হাতে আছে মাত্র ৪টি উইকেট। এর আগে প্রথম ইনিংসে ২১৯ রান করেছিল নর্থ জোন।
আগের দিনের ২ উইকেটে ৪৩০ রান নিয়ে গতকাল তৃতীয় দিনের খেলা শুরু করেছিল সেন্ট্রাল জোনের দুই ব্যাটসম্যান সৌম্য সরকার এবং সালমান হোসেন। এ দুজন ১১০ রান যোগ করে। ৭৭ বলে ৫৩ রান করে ফিরেন সালমান। এরপর সৌম্য সরকারের সাথে যোগ দেন মোসাদ্দেক হোসেন সৈকত। চতুর্থ উইকেট জুটিতে ৯৭ রানের জুটি গড়েন সৌম্য ও মোসাদ্দেক। সৌম্য সরকারের সেঞ্চুরি এবং মোসাদ্দেকের হাফ সেঞ্চুরি পূরণের পরপরই ইনিংস ঘোষণা করে সেন্ট্রাল জোন অধিনায়ক। ততক্ষণে ১৩০.১ ওভারে ৩ উইকেটে ৫৬৩ রান সংগ্রহ করে সেন্ট্রাল জোন। সৌম্য অপরাজিত ছিলেন ১৪৮ বলে ১০৪ রান করে। যেখানে তিনি ১০টি চার এবং একটি ছক্কা মেরেছেন। আর মোসাদ্দেক অপরাজিত ছিলেনস ৫৭ বলে ৫০ রান করে। তিনি তিনটি চারের পাশাপাশি তিনটি ছক্কা মেরেছেন।
৩৪৪ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করা নর্থ জোন শুরুতেই বিপদে পড়ে। ১৯ রানের মাথায় ফিরেন ওপেনার ইমন ১২ রান করে। দ্বিতীয় উইকেটে তানভীর হায়দারকে নিয়ে ৭৮ রান যোগ করেন তানজিদ হোসেন তামিম। ১৮ রান করে ফিরেন তানভীর। অভিজ্ঞ নাইমকে নিয়ে বেশিদূর এগুতে পারেননি ওপেনার তামিম। ফিরেছেন ৯০ রান করে। তার ১১৭ বলের ইনিংসটিতে ১১টি চার এবং একটি ছক্কার মার ছিল।
দলের এই কঠিন সময়ে হাল ধরতে পারেননি অভিজ্ঞ নাইম ইসলামও। ফিরেছেন ১৮ রান করে। সানজামুল ফিরেছেন রানের খাতা খোলার আগে। এখন একপ্রান্ত ধরে আছেন অধিনায়ক মার্শাল আইয়ুব। তিনি অপরাজিত আছেন ২৮ রানে। এখন ইনিংস পরাজয় এড়াতে পারেন কিনা নর্থ জোন সেটাই দেখার বিষয়।

পূর্ববর্তী নিবন্ধআজ অবসরের ঘোষণা দেবেন আগুয়েরো
পরবর্তী নিবন্ধসিএসইতে লেনদেন ৩৫.৩৪ কোটি টাকা