চট্টগ্রামে সর্বোচ্চ ৫৫২ শনাক্ত

আরো ৫ জনের মৃত্যু, সংক্রমণ বাড়ছে হাটহাজারী-সীতাকুণ্ডে

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ২ জুলাই, ২০২১ at ৬:৩১ পূর্বাহ্ণ

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ২ হাজার ৬২ টি নমুনা পরীক্ষায় সর্বোচ্চ ৫৫২ জনের করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। করোনার শুরু থেকে এ পর্যন্ত চট্টগ্রামে এটি সর্বোচ্চ রেকর্ড। সংক্রমণ হার ২৬ দশমিক ৭৭ শতাংশ। এর মধ্যে নগরীর বাসিন্দা ৩৯৬ জন ও উপজেলার ১৫৬ জন। উপজেলায় আক্রান্তদের মধ্যে হাটহাজারীতে সর্বোচ্চ ৩৬ জন, সীতাকুণ্ডে ৩০, মিরসরাইয়ে ২১, রাউজানে ১৪, ফটিকছড়িতে ১৩, রাঙ্গুনিয়ায় ১২, বোয়ালখালীতে ৮, লোহাগাড়ায় ৬, আনোয়ারায় ৫, পটিয়া ও চন্দনাইশে ৪ জন করে এবং বাঁশখালীতে ৩ জন রয়েছেন। এ নিয়ে গত বছরের ৩ এপ্রিল থেকে চট্টগ্রামে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫৯ হাজার ৩১৬ জন। এর মধ্যে নগরীর বাসিন্দা ৪৬ হাজার ২৬৩ জন ও উপজেলার ১৩ হাজার ৫৩ জন।
এদিকে গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে করোনায় আরও ৫ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে নগরীর বাসিন্দা রয়েছে ৩ জন ও উপজেলার ২ জন। ফলে চট্টগ্রামে করোনায় মৃত্যু সংখ্যা বেড়ে এখন ৭০৬ জন। এতে নগরীর বাসিন্দা ৪৭৭ জন ও উপজেলার ২২৯ জন। সিভিল সার্জন অফিস সূত্র জানায়, গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে সুস্থতার ছাড়পত্র পেয়েছেন ১৩১ জন। ফলে মোট আরোগ্য লাভকারীর সংখ্যা দাঁড়িয়েছে ৪৯ হাজার ৪৬৪ জনে। এর মধ্যে হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছেন ৬ হাজার ৫৩২ জন ও ঘরে থেকে চিকিৎসা নিয়ে সুস্থ হন ৪২ হাজার ৯৩২ জন। হোম কোয়ারেন্টাইন বা আইসোলেশনে গত ২৪ ঘন্টায় যুক্ত হন ১৪৪ জন ও ছাড়পত্র নেন ৬৮ জন। বর্তমানে কোয়ারেন্টাইনে রয়েছেন ১ হাজার ৩৩৪ জন।
সিভিল সার্জন অফিস সূত্র জানায়, গত বছরের ৩ এপ্রিল চট্টগ্রামে করোনার প্রথম ভাইরাস শনাক্ত হয়। সেই থেকে গত ২৪ ঘন্টার আগ পর্যন্ত চট্টগ্রামে আক্রান্ত সংখ্যা ছিল ৫২৩ জন। যা গত ১০ এপ্রিলের। গত ২৪ ঘন্টায় আরও ৫ জনের মৃত্যুর ফলে জুন মাসে করোনায় মৃতের সংখ্যা ৮৪ জন। চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি গতকাল বৃহস্পতিবার আজাদীকে এসব তথ্য নিশ্চিত করেন।

পূর্ববর্তী নিবন্ধদেশে রেকর্ড ১৪৩ মৃত্যু, শনাক্ত ৮ হাজারের বেশি
পরবর্তী নিবন্ধমানুষকে বুঝিয়ে ঘরে রাখার চেষ্টা