চট্টগ্রামে সর্বোচ্চ সংক্রমণ হার

আরো ৭ মৃত্যু, শনাক্ত ৩২৭

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ২৯ জুন, ২০২১ at ৫:৪০ পূর্বাহ্ণ

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনার সর্বোচ্চ সংক্রমণ হার রেকর্ড হয়েছে। ১ হাজার ১৫১ টি নমুনা পরীক্ষায় নতুন আরও ৩২৭ জন পজিটিভ শনাক্ত হয়েছেন। সংক্রমণ হার ২৮ দশমিক ৪১ শতাংশ। এর মধ্যে নগরীর বাসিন্দা ২২৭ জন ও ১২ উপজেলার ১০০ জন। গত ৩ এপ্রিল থেকে চট্টগ্রামে শনাক্ত ব্যক্তির সংখ্যা এখন ৫৭ হাজার ৯৯৭ জন। এর মধ্যে নগরীর বাসিন্দা ৪৫ হাজার ৩৫৭ জন ও উপজেলার ১২ হাজার ৬৪০ জন।
এদিকে আগের দিনের মতোই গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে আরও সাতজনের মৃত্যু হয়েছে। এর মধ্যে নগরীর একজন ও উপজেলার ৬ জন মারা গেছেন। ফলে মৃতের সংখ্যা বেড়ে এখন দাঁড়িয়েছে ৬৮৮ জন। এতে শহরের বাসিন্দা ৪৬৯ ও উপজেলার ২১৯ জন। সিভিল সার্জন অফিস সূত্র জানায়, গত ২৪ ঘন্টায় সুস্থতার ছাড়পত্র পেয়েছেন নতুন ১২৩ জন। ফলে মোট আরোগ্যলাভকারীর সংখ্যা ৪৯ হাজার ৩৮ জনে উন্নীত হয়েছে। এর মধ্যে হাসপাতালে চিকিৎসা নিয়েছেন ৬ হাজার ৪৪১ জন এবং বাসায় থেকে চিকিৎসা নিয়েছেন ৪২ হাজার ৫৯৭ জন। হোম কোয়ারেন্টাইন বা আইসোলেশনে নতুন যুক্ত হয়েছেন ৯৬ জন। কোয়ারেন্টাইনে রয়েছেন ১ হাজার ১৮৫ জন।
সিভিল সার্জন অফিস সূত্র জানায়, উপজেলায় আক্রান্তদের মধ্যে সর্বোচ্চ আনোয়ারায় ২০, হাটহাজারীতে ১৮, রাউজানে ১৭, রাঙ্গুনিয়ায় ১২, পটিয়ায় ১১, সীতাকুণ্ডে ৮, বোয়ালখালীতে ৫, মিরসরাইয়ে ৪, সন্দ্বীপে ২ জন এবং ফটিকছড়ি, বাঁশখালী ও সাতকানিয়ায় ১ জন করে রয়েছেন। উল্লেখ্য, গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে করোনাভাইরাসের সর্বোচ্চ সংক্রমণ হার রেকর্ড হয়। এর আগের সর্বোচ্চ হার ছিল ২৪ জুন ২৮ দশমিক ৪ শতাংশ। হারের পাশাপাশি সংক্রমণের সংখ্যাও বেড়েছে। ২৬ জুন সংক্রমিত হন ৩শ’ জন। এ মাসে সবচেয়ে কম আক্রান্ত শনাক্ত হয় ৬ জুন। সর্বনিম্ন ৯ দশমিক ৪ শতাংশ সংক্রমণ হার রেকর্ড হয় ১২ জুন। গতকালও ৭ জনের মৃত্যুর মধ্য দিয়ে এ মাসের প্রথম ২৭ দিনে করোনায় মৃতের সংখ্যা বেড়ে ৬৬ জনে দাঁড়িয়েছে। চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি গতকাল সোমবার আজাদীকে এসব তথ্য নিশ্চিত করেন।

পূর্ববর্তী নিবন্ধহাই ফ্লো ন্যাসাল ক্যানুলার অর্ধেকই অকেজো
পরবর্তী নিবন্ধপাহাড়ে মাটি কাটতে গিয়ে চাপা পড়ে আহত ৩