চট্টগ্রামে শনাক্ত আরও ৪৬

ঊর্ধ্বমুখী ধারায় করোনা সংক্রমণ, দেশে একদিনে শনাক্ত ১৩১৯

আজাদী ডেস্ক | শুক্রবার , ২৪ জুন, ২০২২ at ৫:৫১ পূর্বাহ্ণ

দেশে করোনাভাইরাসের ঊর্ধ্বমুখী ধারার মধ্যে গত একদিনে ১৩১৯ জন নতুন রোগী শনাক্ত হয়েছে। মৃত্যু হয়েছে আরও একজনের। শনাক্ত রোগীদের মধ্যে চট্টগ্রামে রয়েছে ৪৬ জন। গতকাল বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, গতকাল সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় ৯ হাজার ২১৪টি নমুনা পরীক্ষা করে নতুন রোগীদের শনাক্ত করা হয়।

বিডিনিউজের খবর থেকে জানা যায়, ১৩ ফেব্রুয়ারির পর প্রথমবারের মত দৈনিক শনাক্তের হার ১৪ দশমিক ৩২ শতাংশে পৌঁছেছে। আগের দিন এই হার ছিল ১৩ দশমিক ৩০ শতাংশ।

নতুন রোগীদের নিয়ে দেশে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে হয়েছে ১৯ লাখ ৬০ হাজার ৫২৮ জন। তাদের মধ্যে ২৯ হাজার ১৩১ জনের প্রাণ কেড়ে নিয়েছে করোনাভাইরাস। গত এক দিনে শনাক্ত রোগীর মধ্যে ১১৬৩ জনই ঢাকা মহানগর ও জেলার বাসিন্দা। গত একদিনে ষাটোর্ধ্ব যে পুরুষের মৃত্যু হয়েছে, তিনিও ঢাকা বিভাগের বাসিন্দা ছিলেন।

চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয়ের রিপোর্টে বলা হয়েছে, চট্টগ্রামের ফৌজদারহাট বিআইটিআইডি, এন্টিজেন টেস্ট ও নগরীর দশ ল্যাবে বুধবার ৭৫৪ জনের নমুনা পরীক্ষা করে নতুন ৪৬ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। সংক্রমণ হার ৩ দশমিক ৭৭ শতাংশ। তবে এ সময় আক্রান্ত কেউ মারা যায়নি।
রিপোর্টে দেখা যায়, পজিটিভ রোগীদের মধ্যে শহরের ৪৪ ও দুই উপজেলার ২ জন। উপজেলায় আক্রান্তদের মধ্যে রাউজান ও বোয়ালখালীতে ১ জন করে রয়েছেন।

পূর্ববর্তী নিবন্ধকম খরচে উৎপাদন, তবুও অবহেলিত কাপ্তাই বিদ্যুৎ কেন্দ্র
পরবর্তী নিবন্ধঅতি বৃষ্টিতে ডুবে যাওয়া এলাকায় পানি ফুটিয়ে খাওয়ার পরামর্শ ওয়াসার