চট্টগ্রামে শনাক্তের হার ৩৫.৬৭ শতাংশ দুইজনের মৃত্যু

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ২৮ জানুয়ারি, ২০২২ at ৮:০২ পূর্বাহ্ণ

বুধবার ৩ হাজার ১৪২টি নমুনা পরীক্ষায় চট্টগ্রামে নতুন করে আরো ১ হাজার ১২১ জনের শরীরে করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। পরীক্ষাকৃত নমুনায় শনাক্তের হার দাঁড়িয়েছে ৩৫.৬৭ শতাংশে। আগের দিন (মঙ্গলবার) ১ হাজার ৪৫৫ জন শনাক্তে এ হার ছিল ৩৪.১৩ শতাংশ। হিসেবে আগের দিনের তুলনায় শেষ ২৪ ঘণ্টায় শনাক্তের সংখ্যা কমেছে। তবে শনাক্তের হার কিছুটা বেড়েছে। শেষ ২৪ ঘণ্টায় আরো ২ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে সিভিল সার্জন কার্যালয়। দুইজনই উপজেলা পর্যায়ের বাসিন্দা। আক্রান্তদের মাঝে এ পর্যন্ত ১ হাজার ৩৫০ জনের মৃত্যু হয়েছে চট্টগ্রামে।

সিভিল সার্জন কার্যালয়ের তথ্য পর্যালোচনায় দেখা যায়দিন দিন সংক্রমণ ও শনাক্তের হার বাড়ছেই। নতুন বছরের শুরু থেকেই করোনা সংক্রমণ যেন লাফিয়ে লাফিয়ে বাড়ছে চট্টগ্রামে। বছরের প্রথম দিন শনাক্তের হার ছিল ১ শতাংশের ঘরে। বর্তমানে এই হার ৩৫৪০ শতাংশের ঘরে।

বুধবার পর্যন্ত সবমিলিয়ে চট্টগ্রামে করোনা সংক্রমিত শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ১৬ হাজার ৩৬ জনে। এদিকে, বুধবার শনাক্ত ১ হাজার ১২১ জনের ৭৯৭ জন মহানগরের। আর ৩২৪ জন উপজেলার। চট্টগ্রামের সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী আজাদীকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

পূর্ববর্তী নিবন্ধরাঙ্গুনিয়ায় হচ্ছে আন্তর্জাতিক নার্সিং হাসপাতাল ও ইনস্টিটিউট
পরবর্তী নিবন্ধদেশে টানা তৃতীয় দিন ১৫ হাজারের বেশি রোগী শনাক্ত