চট্টগ্রামে ব্যাটারি রিক্সার বিরুদ্ধে অ্যাকশন শুরু, সিএমপির অভিযানে আটক ৮

| মঙ্গলবার , ১০ সেপ্টেম্বর, ২০২৪ at ৫:৩২ অপরাহ্ণ

চট্টগ্রাম নগরের প্রধান প্রধান সড়কগুলোতে ব্যাটারিচালিত রিক্সা ও টমটমের বিরুদ্ধে অভিযান শুরু করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) ট্রাফিক বিভাগ।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত চট্টগ্রাম নগরের অলংকার মোড়ে এই অভিযান পরিচালনা করা হয়। সিএমপি’র ট্রাফিক-পশ্চিম বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার আহম্মেদ পেয়ারের ও এসি-ট্রাফিক ফাউজুল কবীর মঈন নেতৃত্বে এই অভিযান ও জনসচেতনতামূলক কার্যক্রম চালানো হয়।

জানা যায়, নগরের প্রধান প্রধান সড়কগুলোতে ব্যাটারিচালিত রিক্সা ও টমটম চলাচলে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। গত ৯ সেপ্টেম্বর থেকে এই সিদ্ধান্ত কার্যকর হয়েছে। কিন্তু অনেক ব্যাটারিচালিত রিক্সা চালক প্রধান সড়কগুলোতে এসে আইন অমান্য করছে। এতে যানজট যেমন সৃষ্টি হচ্ছে, তেমনি সড়কে বিশৃঙ্খলাও সৃষ্টি হচ্ছে।

সিএমপি’র ট্রাফিক-পশ্চিম বিভাগ সূত্রে জানা যায়, রোড পারমিট বিহীন, কাগজপত্রবিহীন ও চট্টগ্রাম মহানগর এলাকায় প্রবেশ নিষিদ্ধ যানবাহন চলাচল করার অপরাধে একটি বাস, দুইটি ট্রাক, একটি হিউম্যান হলার, দুইটি সিএনজি চালিত অটোরিক্সা, দুইটি অটো টেম্পো, একটি মোটর সাইকেল এবং ৮টি ব্যাটারি চালিত রিক্সা আটক করে ডাম্পিং ইয়ার্ডে প্রেরণ করা হয়। এছাড়া দুইটি বাস, একটি ম্যাক্সিমা অটোটেম্পো, একটি হিউম্যান হলার এবং একটি মোটরসাইকেলের বিরুদ্ধে মামলা রুজু করা হয়।

অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার আহম্মেদ পেয়ার বলেন, শুধু ব্যাটারিচালিত রিক্সা নয়, নগরের যানজট বাড়ছে অবৈধ, ফিটনেসবিহীন ও রোড পারমিট বিহীন গাড়ি চলাচল করায়। এতে নগরবাসী যানজটে শিকার হচ্ছে। আমরা সড়কে শৃঙ্খলা ফেরাতে এবং নগরবাসীকে যানজটের ভোগান্তি থেকে মুক্ত করতে নিরলসভাবে কাজ করে যাচ্ছি। এছাড়া অবৈধ, ফিটনেসবিহীন ও রোড পারমিট বিহীন গাড়ির বিরুদ্ধে আমাদের এই অভিযান অব্যাহত থাকবে।

পূর্ববর্তী নিবন্ধচট্টগ্রামের ৬ থানা পেল নতুন ওসি
পরবর্তী নিবন্ধসিআইইউর উপাচার্যের হাতে বৃত্তি হস্তান্তরের চেক দিল বিআইসিডিএ