চট্টগ্রামে প্রথম টিকা নেবেন নওফেল

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ৫ ফেব্রুয়ারি, ২০২১ at ৫:৫৭ পূর্বাহ্ণ

চট্টগ্রামে প্রথম করোনার টিকা নেবেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল। তাঁর টিকা গ্রহণের মধ্য দিয়ে আগামী ৭ ফেব্রুয়ারি চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতাল কেন্দ্রে টিকাদান কার্যক্রমের উদ্বোধন হবে। চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) করোনা ভ্যাকসিন প্রদান কমিটির সদস্য সচিব ও চসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, মাননীয় শিক্ষা উপমন্ত্রী চট্টগ্রামে প্রথম টিকা নেবেন। এরপর পর্যায়ক্রমে আমরা দায়িত্বশীল কয়েকজন টিকা নেবো। করোনার টিকা নিয়ে সাধারণ মানুষ এখনো দ্বিধান্বিত। জনপ্রতিনিধি ও দায়িত্বশীল কর্মকর্তাদের টিকা গ্রহণের ফলে এই দ্বিধা-সংশয় কাটবে বলে আমরা মনে করি। এতে করে সাধারণ মানুষও টিকা নিতে আগ্রহী হবেন।
প্রসঙ্গত, মহিবুল হাসান চৌধুরী কোতেয়ালী (চট্টগ্রাম-৯) আসনের সংসদ সদস্য এবং চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভাপতি। করোনার টিকাদানে মহানগরে ১৫টি কেন্দ্র নির্ধারণ করা হলেও প্রথমে কেবল চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতাল কেন্দ্রে এ টিকা দেয়া হবে। হাসপাতালের চারতলায় (আইসিইউর পাশে) চারটি বুথে এ টিকাদান কার্যক্রম চলবে। টিকাদানে এরই মধ্যে সার্বিক প্রস্তুতিও প্রায় শেষ পর্যায়ে।
শিক্ষা উপমন্ত্রীর টিকা গ্রহণের পরপর দায়িত্বশীল বেশ কয়েকজন কর্মকর্তা টিকা নেবেন বলে জানান ডা. সেলিম আকতার চৌধুরী। এই তালিকায় থাকছেন- চমেক হাসপাতাল পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এস এম হুমায়ুন কবীর, বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবির, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী ও সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি প্রমুখ। দায়িত্বশীলদের টিকা গ্রহণের পর চিকিৎসক-স্বাস্থ্যকর্মীসহ অগ্রাধিকার তালিকাভুক্তরাও টিকা পাবেন বলে জানান চসিক করোনা ভ্যাকসিন প্রদান কমিটির সদস্য সচিব ও প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী।

পূর্ববর্তী নিবন্ধবিএনপির সাবেক সাংসদসহ ৫০ আসামির কারাদণ্ড
পরবর্তী নিবন্ধ‘রাস্তাঘাট পরোটা নয় যে ধুম করে বানিয়ে খেয়ে ফেলা যাবে’