চট্টগ্রামে নতুন শনাক্ত আরও ৫৩ জন

আজাদী প্রতিবেদন | শনিবার , ২৬ সেপ্টেম্বর, ২০২০ at ৬:৫০ পূর্বাহ্ণ

চট্টগ্রামে নতুন করে আরও ৫৩ জনের শরীরে করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। এ নিয়ে করোনা সংক্রমিত শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৮ হাজার ৫৭০ জনে। করোনায় আক্রান্তদের মাঝে আগের ২৪ ঘণ্টায় একজনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে সিভিল সার্জন কার্যালয়। এ নিয়ে আক্রান্তদের মাঝে ২৮৭ জনের মৃত্যু হয়েছে চট্টগ্রামে।

সিভিল সার্জন কার্যালয়ের তথ্য মতেবৃহস্পতিবার ৭১২টিসহ এ পর্যন্ত মোট ১ লাখ ১ হাজার ৫৬৩টি নমুনা পরীক্ষা হয়েছে চট্টগ্রামে। হিসেবে চট্টগ্রামে করোনা শনাক্তের হার ১৮.২৮ শতাংশ। শেষ ২৪ ঘণ্টায় নতুন ৮১ জনসহ এ পর্যন্ত ১৪ হাজার ৯৮২ জন রোগী সুস্থ হয়েছেন বলেও জানিয়েছে সিভিল সার্জন কার্যালয়। আক্রান্তদের ৮০.৬৭ শতাংশ সুস্থ হয়ে উঠেছেন।

এদিকে, বৃহস্পতিবার চট্টগ্রামের ৭টি ল্যাবে ৭০৩টি এবং কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে ৯টি নমুনা পরীক্ষায় রিপোর্ট পাওয়া যায়। নতুন আক্রান্তদের মধ্যে ৪১ জন মহানগরীর এবং ১২ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা। চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি আজাদীকে এ তথ্য নিশ্চিত করেছেন।

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়ফৌজদারহাটের বিআইটিআইডি ল্যাবে বৃহস্পতিবার ২৪৩টি নমুনা পরীক্ষায় ৭ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে।

চট্টগ্রাম মেডিকেল কলেজের ল্যাবে ১৫৯টি নমুনা পরীক্ষায় ১৭ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। চট্টগ্রাম ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ের ল্যাবে ৬০টি নমুনা পরীক্ষায় ৩ জনের করোনা শনাক্ত হয়েছে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ল্যাবে ১৩৫টি নমুনা পরীক্ষায় ৯ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতালের ল্যাবে ৪৪টি নমুনা পরীক্ষায় ৭ জনের করোনা করোনা পজিটিভ পাওয়া গেছে।

বেসরকারি সেভরণ ল্যাবে ৫২টি নমুনা পরীক্ষায় ৮ জনের করোনা শনাক্ত হয়েছে। চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের ল্যাবে ১০টি নমুনা পরীক্ষায় ২ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। একই দিন কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে চট্টগ্রামের দুটি উপজেলার ৯টি নমুনা পরীক্ষা হয়েছে। এতে একটিও পজিটিভ পাওয়া যায়নি। বৃহস্পতিবার উপজেলা পর্যায়ে হাটহাজারীতে ৪ জন, পটিয়া, রাউজান ও ফটিকছড়িতে ২ জন করে এবং বাঁশখালী ও সীতাকুণ্ডে ১ জন করে করোনা সংক্রমিত শনাক্ত হয়েছে। নতুন করে শনাক্ত হওয়া রোগীদের আইসোলেশনে নেয়ার কথা জানান সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি।

পূর্ববর্তী নিবন্ধবদলে যাচ্ছে পাহাড়ের সড়ক যোগাযোগ
পরবর্তী নিবন্ধদেশে আরও ২১ মৃত্যু, শনাক্ত ১৩৮৩