চট্টগ্রামে ডেঙ্গুতে ৯ দিনে আট মৃত্যু অর্ধেক শিশু

আজাদী প্রতিবেদন | শনিবার , ১২ নভেম্বর, ২০২২ at ৬:৩৯ পূর্বাহ্ণ

চট্টগ্রামে ডেঙ্গু আক্রান্ত আরো এক রোগীর মৃত্যু হয়েছে। গত বৃহস্পতিবার আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় কাঞ্চন কুমার দে নামে ওই রোগীর মৃত্যু হয়। ৩৪ বছর বয়সী ওই রোগী মীরসরাইয়ের গোবিন্দপুর এলাকার বাসিন্দা। সিভিল সার্জন কার্যালয়ের জেলা স্বাস্থ্য তত্ত্বাবধায়ক সুজন বড়ুয়া এ তথ্য নিশ্চিত করেছেন।

নভেম্বরের প্রথম নয় দিনেই চট্টগ্রাম জেলায় ডেঙ্গুতে ৮ জনের মৃত্যু হয়েছে, যার মধ্যে চারজনই শিশু। এই সময়ে জেলায় ৭০১ জন নতুন রোগী ডেঙ্গু নিয়ে হাসপাতালে গেছেন। জেলা সিভিল সার্জন কার্যালয় জানিয়েছে, সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, শেষ ২৪ ঘণ্টায় চট্টগ্রামে আরও ৩০ জন ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে চলতি বছর ডেঙ্গুতে আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৩ হাজার ৪০৭ জনে। গত বুধবার চট্টগ্রামে ডেঙ্গুতে মৃত্যু হয় দুইজনের। তাদের একজনের বয়স ৮৫ বছরের বেশি, অন্যজন ছয় বছরের শিশু। মঙ্গলবার মা ও শিশু হাসপাতালে ৭ বছরের একটি শিশুর মৃত্যু হয়। তার আগে ৬ নভেম্বর দুইজন ডেঙ্গুতে মারা যান। ২ থেকে ৫ নভেম্বর পর্যন্ত তিনদিন জেলায় একজন করে ডেঙ্গু রোগীর মৃত্যু হয়েছে, যাদের দুইজন ছিল শিশু। আগের মাস অক্টোবরে ডেঙ্গুতে ১০ জনের মৃত্যু হয়, শনাক্ত হয় ১ হাজার ৮৬১ জন নতুন রোগী।

চলতি বছরে চট্টগ্রামে ডেঙ্গুতে মারা গেছেন ২৩ জন, যাদের মধ্যে নয়জন শিশু, আটজন নারী এবং পুরুষ ৬ জন। তাদের মধ্যে চারজনের বয়স ষাটের বেশি ছিল।

পূর্ববর্তী নিবন্ধদীর্ঘসূত্রতার কবলে গম ও চালবাহী ৪ জাহাজ
পরবর্তী নিবন্ধসৈকতে ফের ভেসে এলো শত শত মৃত জেলিফিশ