চট্টগ্রামে ডেঙ্গুতে যুবকের মৃত্যু

নতুন আক্রান্ত ২৬ জন

আজাদী প্রতিবেদন | রবিবার , ২৯ সেপ্টেম্বর, ২০২৪ at ৬:০৯ পূর্বাহ্ণ

চট্টগ্রামে গতকাল নতুন করে আরও ২৬ জন ডেঙ্গু আক্রান্ত হয়েছেন। এছাড়া ডেঙ্গুতে মো. ইমরান (২০) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। গত ২২ সেপ্টেম্বর তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি করা হলে গত বৃহস্পতিবার চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। তিনি কক্সবাজারের রামুর বাসিন্দা ছিলেন।

এ নিয়ে চলতি বছর ডেঙ্গুতে মৃত্যু হয়েছে ১৫ জনের। যার দুই তৃতীয়াংশ চলতি সেপ্টেম্বরে। এ মাসে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ১০ জনের। অপরদিকে চলতি বছরের গতকাল পর্যন্ত মোট ডেঙ্গু আক্রান্ত হয়েছেন ১ হাজার ৩৮৫ জন। এছাড়া চলতি সেপ্টেম্বরে আক্রান্ত হয়েছে ৭৮৭ জন।

গতকাল সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, সর্বশেষ ২৪ ঘণ্টায় ২৬ জন ডেঙ্গু আক্রান্তদের মধ্যে বর্তমানে চমেক হাসপাতালে চিকিৎসাধীন আছেন ১৩ জন, চট্টগ্রাম জেনারেল হাসপাতালে ১১ জন এবং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন আরও ২ জন।

উল্লেখ্য, গত বছর নগর ও বিভিন্ন উপজেলায় ডেঙ্গু আক্রান্ত হয়ে সরকারিবেসরকারি হাসপাতালগুলোতে মোট ভর্তি হয়েছিল ১৪ হাজার ৮৭ জন। এর মধ্যে মারা যায় ১০৭ জন। এছাড়া ২০২২ সালে মোট আক্রান্ত ৫ হাজার ৪৪৫ জনের মধ্যে মারা যান ৪১ জন, ২০২১ সালে আক্রান্ত হন ২২১ জন এবং মারা যান ৫ জন রোগী।

পূর্ববর্তী নিবন্ধজানুয়ারি থেকে ভোটার তালিকা হালনাগাদের প্রস্তুতি ইসির
পরবর্তী নিবন্ধমালিক নন, তবুও তারা হয়ে যান মালিক