চট্টগ্রামে ডেঙ্গুতে দুজনের মৃত্যু, নতুন শনাক্ত ৮০

আজাদী প্রতিবেদন | রবিবার , ২০ আগস্ট, ২০২৩ at ৫:৫২ পূর্বাহ্ণ

ডেঙ্গু আক্রান্ত আরো দুই রোগীর মৃত্যু হয়েছে চট্টগ্রামে। এর মাঝে একজন ৪০ বছর বয়সী নারী, অপরজন ২ বছরের শিশু। গত বৃহস্পতিবার এই দুজনের মৃত্যু হলেও সিভিল সার্জন কার্যালয় এ তথ্য জানিয়েছে গতকাল। এছাড়া, শেষ ২৪ ঘণ্টায় চট্টগ্রামে আরও ৮০ জন ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছে।

সিভিল সার্জন কার্যালয়ের তথ্য অনুযায়ী, মৃতদের মাঝে মরিয়ম বেগম (৪০) নামের ওই নারীকে গত ১০ আগস্ট চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় ১৭ আগস্ট তার মৃত্যু হয়। তিনি খাগড়াছড়ির বাসিন্দা। অন্যদিকে, আবদুল্লাহ আতাহার আহমেদ নামে দুই বছর বয়সী শিশুটির মৃত্যু হয়েছে বেসরকারি ইমপেরিয়াল হাসপাতালে। তাকে গত ২৮ জুলাই হাসপাতালে ভর্তি করা হয়। ডেঙ্গু ছাড়াও তার আরও কিছু জটিলতা ছিল। চিকিৎসাধীন অবস্থায় ১৭ আগস্ট শিশুটির মৃত্যু হয়। এ তথ্য নিশ্চিত করেছেন চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয়ের জেলা স্বাস্থ্য তত্ত্বাবধায়ক সুজন বড়ুয়া। এ নিয়ে চলতি মৌসুমে ডেঙ্গু আক্রান্তদের মাঝে ৪১ জনের মৃত্যু হয়েছে চট্টগ্রামে। এর মাঝে শিশু মারা গেছে ১৬ জন।

সিভিল সার্জন কার্যালয় জানায়, শেষ ২৪ ঘণ্টায় চট্টগ্রামে আরও ৮০ জন ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে চট্টগ্রামে ডেঙ্গুতে আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৪ হাজার ৫০৮ জনে। গতকাল পর্যন্ত বিভিন্ন হাসপাতালে ২২৮ জন রোগী চিকিৎসাধীন বলেও জানিয়েছে সিভিল সার্জন কার্যালয়। এর মাঝে চমেক হাসপাতালে ভর্তি রয়েছে ১০৭ জন।

পূর্ববর্তী নিবন্ধবহিঃশক্তির রিমোট কন্ট্রোলে পরিচালিত হয়ে লাভ নেই
পরবর্তী নিবন্ধদেশে জুলাইয়ের মৃত্যু ছাড়িয়ে গেল আগস্টের ১৮ দিনেই