চট্টগ্রামে ডাকাতির প্রস্তুতিকালে “জীবন গ্রুপ” কিশোর গ্যাংয়ের ৪ সদস্য গ্রেফতার

| রবিবার , ১৭ মার্চ, ২০২৪ at ৩:০৪ অপরাহ্ণ

চট্টগ্রাম নগরীতে ডাকাতির প্রস্তুতিকালে মোঃ পারভেজ হোসেন (২৮), মোঃ শাহীন (৩২), মোঃ রফিকুল ইসলাম (৩০) ও মোঃ মিল্লাত (৩২) নামে “জীবন গ্রুপ” নামক এক কিশোর গ্যাংয়েরর ৪ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-৭।

রোববার (১৭ মার্চ) র‌্যাব সূত্রে নিশ্চিত করা হয়, নগরীর সদরঘাট থানাধীন ডিটি রোড এলাকা থেকে ডাকাতি প্রস্তুতিকালে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

র‌্যাব-৭ সূত্রে জানা যায়, কতিপয় দুষ্কৃতিকারী কিশোর গ্যাং সদস্যরা দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে চট্টগ্রাম মহানগরীর সদরঘাট থানাধীন ডিটি রোড এলাকায় ডাকাতির প্রস্তুতি গ্রহণ করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৭, চট্টগ্রাম এর এক আভিযানিক দল গত ১৬ মার্চ অভিযান চালিয়ে “জীবন গ্রুপ” নামক কিশোর গ্যাং গ্রুপের সদস্যদের গ্রেফতার করতে সক্ষম হয়।

পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামিদের দেহ তল্লাশি করে তাদের নিজ হাতে বের করে দেয়া মতে ১টি স্টিলের চাপাতি, ১টি ফোল্ডিং টিপছুরি এবং ১টি স্টিলের ক্ষুর উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃত আসামিদের জিজ্ঞাসাবাদে তারা “জীবন গ্রুপ” নামক কিশোর গ্যাংয়ের হয়ে দীর্ঘদিন যাবৎ চট্টগ্রাম মহানগরীসহ বিভিন্ন এলাকায় রাত্রীকালীন সিএনজি, অটোরিকশাসহ বিভিন্ন ধরনের যানবাহনে চাঁদাবাজি, ছিনতাইসহ ডাকাতি করে আসছিল।

জিজ্ঞাসাবাদে আরও জানা যায়, আসামিরা ডাকাতির উদ্দেশ্যে দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে চট্টগ্রাম মহানগরীর সদরঘাট থানাধীন ডিটি রোড এলাকায় একত্রিত হয়েছিল।

উল্লেখ্য, “জীবন গ্রুপ” নামক এই কিশোর গ্যাংয়ের সদস্যরা চট্টগ্রাম মহানগরীর সদরঘাট এলাকায় স্থানীয়ভাবে রাস্তায়, বাসস্ট্যান্ডসহ বিভিন্ন গলি ও রোডে ছিনতাই, চাঁদাবাজি, নিজেদের মধ্যে মারামারি, অন্য সাধারণ কিশোরদের মারধর ও প্রাননাশের হুমকি প্রদান, দেশীয় অস্ত্রশস্ত্র প্রদর্শন এবং মাদক সেবন করে বলে জানা যায়।

এছাড়াও তারা সাধারণ মানুষসহ দৈনন্দিন চলাচলরত বিভিন্ন শ্রেণী-পেশার মানুষদের দেশীয় অস্ত্রের মুখে ভীতি প্রদর্শনের মাধ্যমে মূল্যবান জিনিসপত্র, স্বর্ণালংকার, মোবাইল ফোন, নগদ টাকা ছিনতাই করে আসছিল বলে অকপটে স্বীকার করে।

র‌্যাব জানায়, সিডিএমএস পর্যালোচনা করে গ্রেফতারকৃত ১নং আসামি মোঃ পারভেজ হোসেনের বিরুদ্ধে চট্টগ্রাম মহানগরীর সদরঘাট এবং কুমিল্লা জেলার কোতয়ালী মডেল থানায় অস্ত্র ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে সর্বমোট ০৩টি মামলার তথ্য পাওয়া যায়।

গ্রেফতারকৃত আসামি এবং উদ্ধারকৃত আলামত সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে চট্টগ্রাম মহানগরীর সদরঘাট থানায় হস্তান্তর করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধসন্দ্বীপে ডাকাতির অভিযোগে আটক তিন
পরবর্তী নিবন্ধহালিশহরে গ্রেফতারি পরোয়ানাভুক্ত ৮ আসামি গ্রেফতার