চট্টগ্রামে করোনার নতুন সংক্রমণ নেই

আজাদী অনলাইন | মঙ্গলবার , ১২ এপ্রিল, ২০২২ at ১২:২২ অপরাহ্ণ

চট্টগ্রামে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় নতুন কেউ আক্রান্ত হয়নি। এ নিয়ে চলতি মাসের প্রথম ১১ দিনে ৬ দিন করোনা সংক্রমণবিহীন ছিল চট্টগ্রাম।

করোনা সংক্রান্ত হালনাগাদ পরিস্থিতি নিয়ে জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে পাঠানো আজকের প্রতিবেদনে এ সব তথ্য জানা যায়।

সিভিল সার্জন কার্যালয়ের রিপোর্টে বলা হয়, ফৌজদারহাট বিআইটিআইডি, এন্টিজেন টেস্ট ও নগরীর আট ল্যাবে গতকাল চট্টগ্রামের ১৮২ জনের নমুনা পরীক্ষা করলে নতুন একজনও পজিটিভ শনাক্ত হয়নি। ফলে জেলায় করোনাভাইরাসে মোট শনাক্ত ব্যক্তির সংখ্যা ১ লক্ষ ২৬ হাজার ৬৩৪ জনই রয়েছে। এদের মধ্যে শহরের ৯২ হাজার ৯৬ এবং গ্রামের ৩৪ হাজার ৫৩৮ জন। গতকাল করোনাভাইরাসে শহর ও গ্রামে কেউ মারা না যাওয়ায় মৃতের সংখ্যা ১ হাজার ৩৬২ জনই রয়েছে। এতে শহরের ৭৩৪ ও গ্রামের ৬২৮ জন।

ল্যাবভিত্তিক রিপোর্টে দেখা যায়, বেসরকারি ক্লিনিক্যাল ল্যাবরেটরি শেভরনে গতকালও সবচেয়ে বেশি ৫৩ জনের নমুনা পরীক্ষা করা হয়। এছাড়া ফৌজদারহাটস্থ বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস ল্যাবে ২৮, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল ল্যাবে ১১, বেসরকারি ল্যাবরেটরি ইম্পেরিয়াল হাসপাতালে ২৪, আগ্রাবাদ মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১১, মেডিক্যাল সেন্টার হাসপাতাল ল্যাবে ১৫, এপিক হেলথ কেয়ারে ২৩, এশিয়ান স্পেশালাইজড হাসপাতাল ল্যাবে ১১ ও এভারকেয়ার হসপিটালে একটি নমুনা পরীক্ষার জন্য জমা পড়ে। নমুনা সংগ্রহের কেন্দ্রে ৫ জনের এন্টিজেন টেস্ট করা হয়। নয় ল্যাবরেটরি ও এন্টিজেন টেস্টে মোট ১৮২ নমুনার সবগুলোরই নেগেটিভ রেজাল্ট আসে।

এদিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়, নগরীর বিশেষায়িত কভিড-১৯ চিকিৎসা কেন্দ্র আন্দরকিল্লা জেনারেল হাসপাতালের আরটিআরএল, মেট্রোপলিটন হাসপাতাল, ল্যাব এইড ও শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে স্থাপিত ল্যাবে কোনো নমুনা পরীক্ষা হয়নি। কক্সবাজার মেডিক্যাল কলেজ হাসপাতাল ল্যাবেও চট্টগ্রামের কোনো নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়নি।

পূর্ববর্তী নিবন্ধসিএমপির মাসিক কল্যাণ সভা
পরবর্তী নিবন্ধ২০২৩ সালের এসএসসি ও এইচএসসির সময় জানালেন শিক্ষামন্ত্রী