চট্টগ্রামে এল আরও ৩ লাখ ৬ হাজার ডোজ টিকা

আজাদী প্রতিবেদন | শনিবার , ১০ এপ্রিল, ২০২১ at ৬:১৪ পূর্বাহ্ণ

চট্টগ্রামে দ্বিতীয় দফায় এসেছে ৩ লাখ ৬ হাজার ডোজের ৩০ হাজার ৬শ ভায়াল কোভিড-১৯ টিকা। প্রতি ভায়াল ভ্যাকসিন ১০ জনকে প্রয়োগ করা হবে। গতকাল শুক্রবার সকাল সাড়ে ৬টায় বেক্সিমকো ফার্মাসিউটিক্যালসের ফ্রিজার ভ্যানে করে এসব টিকা সিভিল সার্জন কার্যালয়ে নিয়ে আসা হয়।
এসময় চট্টগ্রাম বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হাসান শাহরিয়ার কবীরকে সাথে নিয়ে এগুলো গ্রহণ করেন ভারপ্রাপ্ত জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ আসিফ খান। এরপর একে একে প্রতিটি কার্টন ভ্যাকসিন সিভিল সার্জন কার্যালয়ের ইপিআই স্টোরে ওয়াক-ইন-কুলারে (ডব্লিউআইসি) ২ থেকে ৮ ডিগ্রি সেন্টিগ্রেড তাপমাত্রায় সংরক্ষণ করা হয়।
এসময় ভ্যাকসিন গ্রহণ কমিটি সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা পুলিশ সুপারের পক্ষে অতিরিক্ত পুলিশ সুপার (সদর) মো. জাহাঙ্গীর, জেলা প্রশাসকের পক্ষে নির্বাহী ম্যাজিস্ট্রেট মিজানুর রহমান, ওষুধ প্রশাসনের সহকারী পরিচালক হোসাইন মোহাম্মদ ইমরান, জেলা ইপিআই সুপারিনটেনডেন্ট মো. হামিদ আলী ও কোল্ড চেইন টেকনিশিয়ান (ভারপ্রাপ্ত) প্রবীর মিত্র। ভ্যাকসিন তদারকিতে ছিলেন সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার (রোগ নিয়ন্ত্রণ) ডা. মো. নুরুল হায়দার, সিনিয়র স্বাস্থ্য শিক্ষা অফিসার সুমন দেবনাথ, জেলা স্বাস্থ্য তত্ত্বাবধায়ক সুজন বড়ুয়া ও জেলা ইপিআই টেকনোলজিস্ট কাজল কান্তি পাল।
ভারপ্রাপ্ত জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ আসিফ খান বলেন, চট্টগ্রামের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার দ্বিতীয় দফায় ৩ লাখ ৬ হাজার ডোজ কোভিড-১৯ ভ্যাকসিন আমরা পেয়েছি। সরকারের নির্দেশনা মোতাবেক মহানগর এলাকায় সিটি করপোরেশন ও উপজেলা পর্যায়ে ইউএনও’র তত্ত্বাবধানে ভ্যাকসিন প্রদান কার্যক্রম পরিচালিত হবে। রেজিস্ট্রেশনের হিসাব মতে চাহিদা অনুযায়ী ইপিআই স্টোর থেকে সিটি করপোরেশন ও উপজেলা পর্যায়ে ভ্যাকসিন সরবরাহ করা হবে।

পূর্ববর্তী নিবন্ধকীভাবে নিয়ন্ত্রণে আসবে সংক্রমণের দ্বিতীয় ঢেউ
পরবর্তী নিবন্ধবাসায় চিকিৎসা নিচ্ছেন বেশিরভাগ রোগী